জাহিনটেক্সের এমডির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি

শেয়ারবাজার রিপোর্টঃ পুঁজিবাজারের বস্ত্র খাতের তালিকাভুক্ত কোম্পানি জাহিনটেক্স ইন্ডাস্ট্রিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) খতিব আব্দুল জাহিদ মুকুলের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে আদালত। এবি ব্যাংক লিমিটেডের উত্তরা শাখার চেক ডিসঅনারের মামলায় এই গ্রেপ্তারি পরোয়ানা জারি করে আদালত। এবি ব্যাংক সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, জানা যায়, এবি ব্যাংক লিমিটেড উত্তরা শাখা থেকে ঋণ গ্রহণ করে পরবর্তীতে পরিশোধ না করায় এবি ব্যাংক ওই প্রতিষ্ঠানটির বিরুদ্ধে মামলা দায়ের করে। ওই মামলায় গত ১৯ নভেম্বরে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।

সেই গ্রেপ্তারি পরোয়ানা জারির পর উত্তরা থানার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা গত মঙ্গলবার ও বুধবার আসামির বাসায় এবং অফিসের ঠিকানায় অভিযান চালায়। কিন্তু সেখানে তাকে পাওয়া যায়নি।

প্রসঙ্গত, আব্দুল জাহিদ মুকুলের বিভিন্ন প্রতিষ্ঠানের কাছ থেকে এবি ব্যাংকের উত্তরা শাখার ২৬৩ কোটি ৩৩ লাখ টাকা ঋণ পাওনা রয়েছে।

এদিকে গতকাল বুধবার দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)সর্বশেষ কোম্পানিটির লেনদেন হয়েছে ৫ টাকা ২০ পয়সা। মার্কেট ক্যাপিটালাইজেশ ৪০ কোটি ৯ লাখ ৬০ হাজার টাকা। কোম্পানিটির পরিশোধিত মূলধন ১২০ কোটি টাকা। বর্তমানে কোম্পানিটির মোট শেয়ার সংখ্যা ৮ কোটি ১৮ লাখ ২৮ হাজার ৫৪৯ টি। এর মধ্যে উদ্যোক্তা শেয়ার  রয়েছে ৩৬.৯৪ শতাংশ। প্রাতিষ্ঠানিক শেয়ার ২২.৭৫ শতাংশ এবং ৪০.৩১ শতাংশ এবং ৪০.৩১ শতাংশ রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের কাছে।

আপনার মন্তব্য

Top