আজ: বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২ইং, ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১২ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

১১ জুন ২০১৫, বৃহস্পতিবার |


kidarkar

সিটি নির্বাচনের অনিয়ম তদন্ত না হওয়া লজ্জাজনক


gibsonশেয়ারবাজার রিপোর্ট: তিন সিটি করপোরেশন নির্বাচনে অনিয়ম ও জালিয়াতির অভিযোগগুলোর পূর্ণ ও স্বচ্ছ তদন্ত না হওয়া লজ্জার বলে মন্তব্য করেছেন ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট গিবসন।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে কূটনৈতিক প্রতিবেদকদের সংগঠন ডিক্যাব আয়োজিত এক আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

গিবসন জানান, নির্বাচনের দিন সকালে পোলিং এজেন্ট ও নির্বাচনী কর্মকর্তাদের সঙ্গে কথা বলে তিনি সন্তুষ্ট ছিলেন। যেহেতু তখনও পর্যন্ত সহিংসতার কোনো ইঙ্গিত ছিল না তাই তিনি স্বাগত জানিয়েছিলেন।

২৮ এপ্রিল ভোটের দিন সকাল ৯টা ৫ মিনিটে বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র পরিদর্শন করেছিলেন রাষ্ট্রদূত রবার্ট গিবসন।

তিনি বলেন, ‘আমরা আশা করেছিলাম দিনের শেষ সময় পর্যন্ত এভাবেই নির্বাচন চলবে। তবে সকালের পর পরিস্থিতি ক্রমেই পাল্টে যায়। আমরা সবাই জানি যে সকালের পর নির্বাচনে ব্যাঘাত ও হস্তক্ষেপের ঘটনা ঘটে এবং এক পর্যায়ে বিএনপি নির্বাচন থেকে সরে দাঁড়ায়।’

তিনি বলেন, ‘আমরা আশা করেছিলাম এসব ব্যাঘাত ও হস্তক্ষেপের পূর্ণ ও স্বচ্ছ তদন্ত হবে।’

নির্বাচনী প্রক্রিয়ায় হস্তক্ষেপ ও ব্যাঘাতের প্রমাণ গণমাধ্যমে এসেছে উল্লেখ করে তিনি বলেন, ‘এসব অভিযোগের পূর্ণ তদন্ত না হওয়া লজ্জার।’

উল্লেখ্য, এরআগে গেল মে মাসে বাংলাদেশ–যুক্তরাষ্ট্র অংশীদারত্ব সংলাপে সিটি নির্বাচনে অনিয়মের স্বচ্ছ তদন্তের তাগিদ দিয়েছেলেন যুক্তরাষ্ট্রের রাজনীতিবিষয়ক আন্ডার সেক্রেটারি ওয়েন্ডি শারমেন। আর তারও আগে এপ্রিলেই ওইসব অভিযোগ তদন্তের আহ্বান জানিয়েছিল জাতিসংঘ ও ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)।

 

শেয়ারবাজারনিউজ/অ


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.