আজ: শনিবার, ০২ জুলাই ২০২২ইং, ১৮ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ১লা জিলহজ, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১৭ ডিসেম্বর ২০২০, বৃহস্পতিবার |



kidarkar

আল্লামা শফীকে হত্যার অভিযোগ এনে ৩৬ জনের বিরুদ্ধে মামলা

শেয়ারবাজার ডেস্ক: হেফাজতে ইসলামের সাবেক আমির আল্লামা আহমদ শফীর মৃত্যুর ঘটনায় ৩৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। শফীকে হত্যার অভিযোগ এনে তার শ্যালক মোহাম্মদ মহিউদ্দিন চট্টগ্রাম আদালতে এ মামলা দায়ের করেছেন। চলতি বছরের ১৮ সেপ্টেম্বর মারা যান হেফাজতের দীর্ঘকালের আমির।

হেফাজতে ইসলামের সাবেক নেতা মোহাম্মদ ফয়জুল্লাহ এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, আহমদ শফী মারা যাওয়ার প্রায় তিন মাস পর চট্টগ্রামের জেলা আদালতে ৩৬ জনের বিরুদ্ধে মামলাটি করা হয়।

বাদির আইনজীবী অ্যাডভোকেট মোহাম্মদ আবু হানিফ জানান, আদালত পুলিশ ব্যুরো অব ইনভিস্টিগেশনকে (পিবিআই) এক মাসের মধ্যে এই মামলার তদন্ত করে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন।

তবে মামলা সূত্রে জানা গেছে, এজাহারে হেফাজতে ইসলামের বর্তমান যুগ্ম মহাসচিব মামুনুল হকসহ কয়েক জনের নাম উল্লেখ করা হয়েছে। অন্যান্য আসামিরা হলেন- মাওলানা নাছির উদ্দিন মুনির, মীর ইদ্রিস, হাবিব উল্লাহ, আহসান উল্লাহ, আজিজুল হক ইসলামাবাদী, জাকারিয়া নোমান ফয়েজী, নুরুজ্জামান নোমানী, আব্দুল মতিন, মো. শহীদুল্লাহ।

আহমদ শফী মৃত্যুর আগে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তাকে গুরুতর অবস্থায় চট্টগ্রাম থেকে ঢাকায় আনা হয়েছিল। তিনি ডায়াবেটিসসহ বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন।

এর আগের দিন, অর্থাৎ বৃহস্পতিবার রাতে টানা দুদিনের বিক্ষোভের জেরে হাটহাজারী মাদ্রাসার শুরা কমিটির সভায় ওই মাদ্রাসার পরিচালকের পদ থেকে সরে দাঁড়ান আহমদ শফী।

শেয়ারবাজার নিউজ/মি

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.