আজ: বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২ইং, ২৩শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই জিলহজ, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

২০ ডিসেম্বর ২০২০, রবিবার |



kidarkar

ঐক্যবদ্ধ গণফোরাম জানুয়ারিতে কাউন্সিল

শেয়ারবাজার ডেস্ক: ভুল বোঝাবুঝির অবসান ঘটিয়ে একমঞ্চে বসলেন গণফোরাম নেতারা। দলের নেতাদের নিয়ে বৈঠকের পর আগামী ৯ই জানুয়ারি কাউন্সিলের ঘোষণা দিয়েছেন দলের সভাপতি ড. কামাল হোসেন। গতকাল রাজধানীর বেইলী রোডের নিজ বাসভবনে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তিনি।

ড. কামাল বলেন, দলে কোনো সমস্যা নেই। সে রকম সমস্যা যদি থেকে থাকে, এখন তা নেই। সবাই আছি, থাকবো। এগুলো নিয়ে চিন্তার কিছু নেই। কোনো কিছু হলে তা আলোচনায় তুলে ধরা হবে। গণফোরামে নতুন নেতৃত্ব প্রসঙ্গে তিনি বলেন, দলের একদম ওপর থেকে নিচ পর্যন্ত নতুন নেতৃত্ব বেরিয়ে আসুক- এটাই আশা।

প্রতি বছরই বলছি, আমি আর না। বলে, আরেকটু থেকে যান। এবার নতুন নেতৃত্ব করতে হবে।
সংবাদ সম্মেলনে অবশ্য গণফোরামের নেতা রেজা কিবরিয়া, সুব্রত চৌধুরী, অধ্যাপক আবু সাইয়িদ অনুপস্থিত ছিলেন। এ প্রসঙ্গে গণফোরামের আহ্বায়ক কমিটির সদস্য মোস্তফা মোহসীন বলেন, রেজা কিবরিয়া, সুব্রত চৌধুরী, আবু সাইয়িদ আইসোলেশনে আছেন। আমাদের কাউন্সিলের কোনো তারিখ নেই। দুইটা তারিখ পড়েছিল, প্রত্যাহার করা হয়েছে। তিনি আরো বলেন, নিজেদের মধ্যে ভুল বোঝাবুঝি যেটা ছিল, সেটা ঘরের মধ্যে ভাই-ভাইয়ের মধ্যে ঝগড়া হতেই পারে। আবার নিজেরা একসঙ্গে হয়ে যায়। আমাদের অভিভাবক আছেন, তাকে সামনে রেখে আমরা সমাধান করে ফেলেছি।

দেশে দুর্নীতি অনিয়মের বিরুদ্ধে দলীয়ভাবে সোচ্চার হয়ে জনগণকে নিয়ে মাঠে কাজ করার আহ্বান জানান ড. কামাল। এ বিষয়টি তুলে ধরে গণফোরাম সভাপতি বলেন, প্রতিটি জেলায় গিয়ে মানুষকে সঙ্গে নিয়ে সমাবেশ করা হবে, কর্মী সমাবেশ হবে, সবাইকে কাজে লাগানো হবে। গতানুগতিক ভাবে এ পরিস্থিতিকে মোকাবিলা করা যাচ্ছে না। যে ঘুষ-দুর্নীতি লক্ষ্য করা যাচ্ছে, এগুলো জনগণকে নিয়ে অর্থপূর্ণভাবে আমাদের মোকাবিলা করতে হবে। ভাস্কর্যের বিরোধিতার ইস্যু প্রসঙ্গে তিনি বলেন, এটা ধর্মের অপব্যবহার, আর কিছু না। জাতিকে বিভক্ত করার জন্য এটা করা হচ্ছে। এর আগে সংবাদ সম্মেলনে ড. কামালের পক্ষে লিখিত বক্তব্য পড়ে শোনান গণফোরাম আহ্বায়ক কমিটির সদস্য মোস্তফা মোহসীন মন্টু। লিখিত বক্তব্যে বলা হয়, গণফোরামের কাউন্সিল সামনে ঘোষণা দেয়া হবে। কাউন্সিলে পূর্ণ সিদ্ধান্ত হবে, কি কি সমস্যা আছে- সেগুলো চিহ্নিত করা হয়েছে। আর এসব তুলে ধরা হবে ৯ই জানুয়ারির সম্মেলনে।

এ সময় আরো উপস্থিত ছিলেন সংসদ সদস্য মোকাব্বির খান, গণফোরামের আহ্বায়ক কমিটির সদস্য এসএম জগলুল হায়দার আফ্রিক, শফিক উল্লাহ, মোহসীন রশীদ, এ আর জাহাঙ্গীর, মহিউদ্দিন আবদুল কাদের, মোস্তাক আহমেদ, সেলিম আকবর প্রমুখ।

শেয়ারবাজর নিউজ/মি

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.