আজ: শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২ইং, ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৩ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

১৪ জুন ২০১৫, রবিবার |


kidarkar

কোটি টাকার জাল নোট ছাড়ার পরিকল্পনা: রাজধানীতে আটক ৬


fake taka1শেয়ারবাজার রিপোর্ট: রমজান ও ঈদকে কেন্দ্র করে ব্যাপক কেনাবেচা হয় বাংলাদেশে। সেই সুযোগে জালনোট প্রস্তুতকারী চক্রগুলো সক্রিয় হয়ে ওঠে বলে আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা জানান। রাজধানীতে এই ধরনের একটি চক্র ধরা পরে শনিবার রাতে। গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা হল- হাওলাদার সোহেল, মাজহারুল ইসলাম, আল আমিন, নিপু, শফিকুল ইসলাম ও সোহেল মিয়া।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম রোববার সাংবাদিকদের বলেন, তারা পশ্চিম কাফরুল তালতলার মিয়াধর সড়কের কবরস্থান গলির একটি বাড়ির ছাদে টিনশেড ঘর ভাড়া নিয়ে জালনোট তৈরির কারখানা বসিয়েছিল। সেখানে অভিযান চালিয়ে জাল টাকা তৈরির সরঞ্জাম সহ ৪০ লাখ টাকার জাল নোট উদ্ধার করা হয়েছে।

গোয়েন্দা কর্মকর্তারা বলেন ঈদে এই চক্র এক কোটি টাকার জাল নোট ছাড়ার পরিকল্পনা করেছিল। তাদের ১২ জনের দলের একটি দল রয়েছে এবং এর মধ্যে ছয়জনকে আটক করা হয়েছে।

পালিয়ে থাকা ছয়জনের কাছে ৬০ লাখ টাকার মতো জালনোট রয়েছে বলে গ্রেপ্তার ছয়জন পুলিশকে জানিয়েছে। ওই টাকা ইতোমধ্যে বাজারে ছেড়ে দেওয়া হয়েছে বলে আটকরা জানিয়েছে।

ঈদের এই সময়ে কেনাকাটায় সবাইকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা। সন্দেহ হলে বিভিন্ন বিপণি বিতানে বসানো জালনোট শনাক্তকরণ যন্ত্রে পরীক্ষা করানোর পরামর্শ দিয়েছেন তারা।

শেয়ারবাজারনিউজ/রু


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.