আজ: বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২ইং, ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১২ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

১৫ জুন ২০১৫, সোমবার |


kidarkar

সূচকে জোয়ার থাকলেও লেনদেনে ভাটা


indexশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকে জোয়ার থাকলেও লেনদেনে লেগেছে ভাটা। এদিন শুরুতে মিশ্র প্রবণতা থাকলেও দিনশেষে বেড়েছে সূচক। সোমবার সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে ডিএসইতে কমলেও সিএসইতে কিছুটা বেড়েছে লেনদেন।

দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৪৭৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০৯৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৩০ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩১১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৮৯টির, কমেছে ৮৬টির আর অপরিবর্তিত রয়েছে ৩৬টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ৩১৮ কোটি ৬৮ লাখ ৫১ হাজার টাকা।

এর আগে রোববার ডিএসইর ব্রড ইনডেক্স ৬১ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৪৫৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১১ পয়েন্ট কমে অবস্থান করছে ১০৮৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭২০পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৩৫৩ কোটি ২ লাখ ৮২ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ৩৪ কোটি ৩৪ লাখ ৩১ হাজার টাকা বা ৯.৭৩ শতাংশ।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৬১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৩৯৫ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২২২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২২টির, কমেছে ৬২টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৮টির। যা টাকায় লেনদেন হয়েছে ৫৩ কোটি ৭৯ লাখ ২২ হাজার টাকা।

এর আগে রোববার সিএসইর সাধারণ মূল্যসূচক ১২১ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৩৩৩ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৪৫ কোটি ৪৩ লাখ ২৭ হাজার টাকা। সে হিসেবে আজ সিএসইতে লেনদেন বেড়েছে ৮ কোটি ৩৫ লাখ ৯৫ হাজার টাকা ।

 

শেয়ারবাজারনিউজ/অ


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.