আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৫ জুন ২০১৫, সোমবার |

kidarkar

১৭ জুন লেনদেন করতে তসরিফার চিঠি: ডিএসইর অনুমোদন

tosrifa copyশেয়ারবাজার রিপোর্ট: আগামী ১৭ জুন বুধবার লেনদেন চালু করতে দেশের উভয় স্টক এক্সচেঞ্জকে চিঠি দিয়েছে বস্ত্রখাতের তসরিফা ইন্ডাষ্ট্রিজ লিমিটেড। গতকাল আইপিও লটারিতে বরাদ্দ পাওয়া শেয়ার সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) মাধ্যমে বিনিয়োগকারীদের নিজ নিজ বিও হিসাবে জমা করার পরপরই কোম্পানির পক্ষ থেকে এ চিঠি দেয়া হয়। কোম্পানির চিফ ফিন্যান্সিয়াল অফিসার (সিএফও) মো: জিল্লুর রহমান শেয়ারবাজারনিউজ ডটকমকে এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, সিডিবিএলের মাধ্যমে বিনিয়োগকারীদের অ্যাকাউন্টে কোম্পানির শেয়ার পৌছানো হয়েছে। আগামী ১৭ জুন উভয় স্টক এক্সচেঞ্জে লেনদেন চালু করতে কোম্পানির পক্ষ থেকে চিঠি দেয়া হয়েছে বলে জানান তিনি।

এদিকে আগামী ১৭ জুন তসরিফা ইন্ডাষ্ট্রিজের শেয়ার লেনদেন চালু করতে অনুমোদন দিয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। সোমবার ডিএসইর পক্ষ থেকে এ তথ্য জানানো হয়। ‘এন’ ক্যাটাগরিতে তসরিফার ট্রেডিং কোড হবে TOSRIFA। আর ডিএসইতে কোম্পানি কোড হবে ১৭৪৬৮।

উল্লেখ্য, তালিকাভুক্তির আগেই ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরের জন্য ৫ শতাংশ ক্যাশ ও ৭ শতাংশ স্টকসহ মোট ১২ শতাংশ ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দিয়েছে তসরিফা ইন্ডাস্ট্রিজ। উভয় স্টক এক্সচেঞ্জে লেনদেন শুরুর পর কোম্পানিটি ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ঘোষণা করবে।

 

শেয়ারবাজারনিউজ/সা

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.