আজ: বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২ইং, ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৩ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

১৬ জুন ২০১৫, মঙ্গলবার |


kidarkar

মিশ্র প্রবণতায় চলছে লেনদেন


indexশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের মিশ্র প্রবণতায় চলছে লেনদেন। এদিন নিম্মমুখী প্রবণতায় শুরু হলেও ধীরে ধীরে বাড়তে থাকে সূচক। এরপর আবার শুরু হয় মিশ্র প্রবণতা। মঙ্গলবার প্রথম দেড় ঘন্টায় সূচক সামান্য বাড়লেও কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে এসময়ে লেনদেন রয়েছে কিছুটা গতি।

দুপুর ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৪৮৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০৯৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৩৬ পয়েন্টে। এসময়ে লেনদেন হওয়া ২৮২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১১টির, কমেছে ১২৩টির আর অপরিবর্তিত রয়েছে ৪৮টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ১৪২ কোটি ৮৫ লাখ ৪৯ হাজার টাকা।

এর আগে সোমবার দুপুর ১২টায় ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৪৫৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ১০৮৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭২৪। ওই সময়ে লেনদেন হয়েছিলো ১০৬ কোটি ৫৭ লাখ ৪৩ হাজার টাকা।

এদিকে দুপুর ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৩৯১ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৮০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৯টির, কমেছে ৬৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩২টির। যা টাকায় লেনদেন হয়েছে ১৩ কোটি ১৩ লাখ ৮৬ হাজার টাকা।

 

শেয়ারবাজারনিউজ/অ


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.