আজ: শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ইং, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৭ ফেব্রুয়ারী ২০২১, বুধবার |

kidarkar

ভ্যাকসিন বিতরণে ইউনিসেফের সঙ্গে কাজ করবে এমিরেটস

শেয়ারবাজার ডেস্ক: করোনা মহামারি মোকাবিলায় ভ্যাকসিন, অত্যাবশ্যকীয় ওষুধপত্র, মেডিকেল যন্ত্রপাতিসহ জরুরি সামগ্রী সর্বাধিক অগ্রাধিকার দিয়ে পরিবহন করবে এমিরেটসের কার্গো পরিবহন বিভাগ এমিরেটস স্কাইকার্গো। গতকাল মঙ্গলবার ইউনিসেফের সঙ্গে এ সংক্রান্ত একটি চুক্তি সম্পাদনের ঘোষণা দিয়েছে এমিরেটস স্কাইকার্গো।

ইউনিসেফের নেতৃত্বে পরিচালিত ‘হিউম্যানিটারিয়ান এয়ার ফ্রেইট ইনিশিয়েটিভ’ এর সঙ্গে যুক্ত হয়েছে এমিরেটস স্কাইকার্গোসহ বেশ কয়েকটি সংস্থা, যারা সম্মিলিতভাবে বিশ্বের ১০০টির অধিক মার্কেটে অত্যাবশ্যকীয় সামগ্রী পরিবহন করতে সক্ষম। ইউনিসেফের এই উদ্যোগের উদ্দেশ্য হলো কোভ্যাক্স কর্মসূচিতে সহায়তা প্রদান করে। কোভ্যাক্স একটি বৈশ্বিক উদ্যোগ যার লক্ষ্য হলো সব দেশের জন্য করোনা ভ্যাক্সিনের ন্যায়সঙ্গত প্রাপ্তি নিশ্চিত করতে প্রচেষ্টা চালানো।

এয়ার কার্গো সেক্টরে ভ্যাক্সিনসহ বিভিন্ন তাপসংবেদনশীল ওষুধপত্র পরিবহনে এমিরেটস স্কাইকার্গো বিশ্বে নেতৃস্থানীয়। এর মূলে রয়েছে সংস্থাটির ছয়টি মহাদেশে বিস্তৃত নেটওয়ার্ক, সুপরিসর আধুনিক উড়োজাহাজের বহর, দুবাই হাবে ভ্যাক্সিন ও ওষুধপত্র সুরক্ষিতভাবে সংরক্ষণ ও পরিবহনের জন্য ইইউ জিডিপি সনদপ্রাপ্ত স্টেট অব দ্য আর্ট অবকাঠামো।

২০২০ সালের অক্টোবর মাসে এমিরেটস স্কাইকার্গো কোভিড-১৯ ভ্যাক্সিন সংরক্ষণ ও পরিবহনের জন্য বিশ্বের বৃহত্তম ইইউ জিডিপি সনদপ্রাপ্ত এয়ার সাইড ডিস্ট্রিবিউশন হাব প্রতিষ্ঠার ঘোষণা প্রদান করে।

শেয়ারবাজার নিউজ/মি

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.