আজ: শনিবার, ১৭ এপ্রিল ২০২১ইং, ৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৪ঠা রমজান, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

০১ মার্চ ২০২১, সোমবার |

বাংলাদেশের শেয়ারবাজার মেলা লন্ডনে

শেয়ারবাজার ডেস্ক: বাংলাদেশের শেয়ারবাজার নিয়ে মেলা হচ্ছে আগামী অক্টোবর মাসে লন্ডনে। শেয়ারবাজারের প্রবাসী ও বিদেশি বিনিয়োগকারীদের আকৃষ্ট করতে সেন্ট্রাল লন্ডনের রয়্যাল ল্যাংকস্টার হোটেলে ১০ অক্টোবর দিনব্যাপী মেলা অনুষ্ঠিত হবে।

মেলায় ব্রিটিশ বাংলাদেশি ব্যবসায়ী, ট্রেড অরগানাইজেশন এবং গুরুত্বপূর্ণ বিনিয়োগকারীরা অংশগ্রহণ করবেন। এছাড়াও বাংলাদেশি স্টক ব্রোকার ও মার্চেন্ট ব্যাংকারদের অংশগ্রহণের জন্য এই মেলার আয়োজন করেছে কারি লাইফ এভেস্টস।

কারি লাইফ মিডিয়া গ্রুপের প্রতিষ্ঠানটি এবার নিয়ে তৃতীয়বার মেলাটি করছে। এর আগে ২০১১ এবং ২০১২ সালে লন্ডনে শেয়ারবাজার মেলার আয়োজন করা হয়। এবাবের মেলায় দেশি-বিদেশি উদ্যোক্তাদের অংশগ্রহণের জন্য ৯ অক্টোবর থেকে ১২ অক্টোবর পর্যন্ত মোট চারদিন ব্যবসায়ীদের আলোচনায় অংশ নেওয়ার জন্য সুযোগ রাখা হয়েছে।

এবিষয়ে মেলার উদ্যোক্তা কারি লাইফ মিডিয়া গ্রুপের প্রধান সৈয়দ বেলাল আহমেদ বলেন, প্রবাসী বিনিয়োগকারীদের বাংলাদেশের পুঁজিবাজারে বিনিয়োগের সব তথ্য ও সুবিধা পৌঁছে দেওয়ার লক্ষ্যে তৃতীয়বার এই মেলার আয়োজন করছি। আমি মনে করি, পুঁজিবাজারে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ আমাদের মতো প্রবাসীদের জন্য নিরাপদ ও উপকারী। তবে পুঁজিবাজারে বিনিয়োগের ঝুঁকি আছে সেজন্য ভেবে চিন্তে, বাজারের অভিজ্ঞ পেশাদারদের পরামর্শ নিয়ে বিনিয়োগ করা উচিত। আর আমরা সে ব্যাপারে সুযোগ করে দেওয়ার জন্য মেলার আয়োজন করছি।

বিএসইসির নির্বাহী পরিচালক মোহাম্মদ রেজাউল করিম বলেন, বিষয়টি আমার জানা নেই। তবে বেসরকারিভাবে কেউ চাইলে মেলা তো করতেই পারে।

আপনার মতামত দিন

Your email address will not be published.