আজ: শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১ইং, ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৯ই রমজান, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

০৪ মার্চ ২০২১, বৃহস্পতিবার |


প্রধানমন্ত্রীর কাছে খালেদার আবেদন পাঠানো হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

শেয়ারবাজার ডেস্ক: খালেদা জিয়ার দণ্ড স্থগিতের মেয়াদ বাড়ানো আবেদন আইন মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

আজ বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, ‘আইন মন্ত্রণালয় থেকে অভিমতসহ স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে আসবে। এরপর এখান থেকে আমরা প্রধানমন্ত্রীর কাছে পাঠাবো।’

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় দণ্ডপ্রাপ্ত খালেদা জিয়ার দণ্ড দ্বিতীয় দফায় ছয় মাসের জন্য স্থগিত রয়েছে। আগামী ২৪ মার্চ সেই স্থগিতের মেয়াদ শেষ হচ্ছে। ২ মার্চ খালেদা জিয়ার ছোট ভাই পরিবারের পক্ষ থেকে তার দণ্ড স্থগিতের মেয়াদ বাড়ানো ও স্থায়ী জামিন দিয়ে বিদেশে চিকিৎসার অনুমতি চেয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করেন।

উল্লেখ‌্য, জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় ১৭ বছরের কারাদণ্ডে দণ্ডিত খালেদা ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে বন্দি ছিলেন৷ প্রথমে তাকে পুরান ঢাকার পরিত্যক্ত কেন্দ্রীয় কারাগারে রাখা হয়। এরপর ২০০২ সালের ১ এপ্রিল থেকে বঙ্গবন্ধু মেডিক‌্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছিল৷

পরবর্তী সময়ে ২০২০ সালের ২৫ মার্চ খালেদা জিয়া সরকারের নির্বাহী আদেশে প্রথমে ছয় মাসের জন্য শর্ত সাপেক্ষে মুক্তি পান। পরে গত সেপ্টেম্বর মাসে তার মুক্তির মেয়াদ আরও ছয় মাসের জন্য বাড়ানো হয়। শর্ত অনুযায়ী খালেদা জিয়া নিজের বাসায় থেকে চিকিৎসা নেবেন।

আপনার মতামত দিন

Your email address will not be published.