আজ: শুক্রবার, ৩০ জুলাই ২০২১ইং, ১৫ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শে জিলহজ, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

১৫ মার্চ ২০২১, সোমবার |



kidarkar

শিক্ষক নিয়োগে মন্ত্রণালয়ের অনুমতি

জাতীয় ডেস্ক: এমপিওভুক্ত শিক্ষক নিয়োগের ৩য় গণবিজ্ঞপ্তি প্রকাশে শিক্ষা মন্ত্রণালয়ের অনুমোদন পেয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

আজ সোমবার এনটিআরসিএ’র চেয়ারম্যান আশরাফ উদ্দিন এ তথ্য নিশ্চিত করেন।

চেয়ারম্যান বলেন, ‘শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো এনটিআরসিএ’র প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে। তবে নির্ভেজাল নিয়োগ দেওয়ার লক্ষ্যে শূন্যপদের ভুল তথ্য সংশোধনের বিষয়ে প্রাধান্য দেওয়া হচ্ছে। আমরা শূন্যপদের তথ্য সংগ্রহ করেছি। সেগুলোতে কিছু ভুল দেখা গেছে যা সংশোধন করা হচ্ছে। আমরা ভেরিফাই করে দেখবো কোনো ভুল আছে কিনা।’

গণবিজ্ঞপ্তি প্রকাশের বিষয়ে তিনি বলেন, ‘কবে গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে তার নির্দিষ্ট টাইম বলতে পারছি না। তবে আমরা তথ্য সংশোধন করছি। শূন্যপদের তথ্য পাওয়ার পরে তা যাচাই করে দেখা হবে। তথ্য যাচাইয়ের পরে আমরা একটি তারিখ জানাতে পারবো। শূন্যপদের সংশোধিত তথ্য পাওয়ার পরে আমরা এ বিষয়ে পরবর্তী পদক্ষেপ নেবো।’

এনটিআরসিএ’র সূত্রে জানা গেছে, এ মুহুর্তে ৫৬ হাজারের বেশি শূন্যপদের তথ্য কর্তৃপক্ষের হাতে আছে। তবে যাচাই বাছাই ও সংশোধনে সংখ্যা কিছুটা কমবে বলেও ধারণা কর্মকর্তাদের।

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে এন্ট্রি লেভেলে শিক্ষক নিয়োগের লক্ষ্যে প্রার্থী বাছাইয়ের কাজ করে এনটিআরসিএ। বাছাই করা প্রার্থীদের আর কোনও পরীক্ষা দিতে হয় না। ইতিমধ্যে দুইটি চক্রে ২০১৬ ও ২০১৯ সালে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে এন্ট্রি লেভেলের শিক্ষক নিয়োগে প্রার্থী সুপারিশ করে এনটিআরসিএ।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.