আজ: বুধবার, ১৪ এপ্রিল ২০২১ইং, ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১লা রমজান, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

৩১ মার্চ ২০২১, বুধবার |

সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ রুলসের ওপর সচেতনতামূলক কার্যক্রম অনুষ্ঠিত

শেয়ারবাজার ডেস্ক: আজ ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেড এর মনিটরিং অ্যান্ড কমপ্লায়ান্স ডিপার্টমেন্ট ডিএসই ট্রেনিং একাডেমির সাথে যৌথভাবে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ রুলস্, ২০২০ এর ওপর এক সচেতনতামূলক কার্যক্রম আয়োজন করে (ওয়েবিনার)।

অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য প্রদান করেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের পরিচালক শফিউল আজম এবং টেকনিকাল সেশনে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিএসইসির উপ-পরিচালক শেখ মোঃ লুতফুল কবির।

সমাপনী বক্তব্য প্রদান করেন ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক (ইনচার্জ) আবদুল মতিন পাটওয়ারী। অনুষ্ঠান সঞ্চাচলায় ছিলেন মনিটরিং অ্যান্ড কমপ্লায়ান্স ডিপার্টমেন্টের প্রধান ও উপ-মহাব্যবস্থাপক শফিকুল ইসলাম ভুঁইয়া।

সচেতনতামূলক এই কার্যক্রমে স্টক-ব্রোকার ও ডিলার হিসাবে সিকিউরিটিজ লেনদেন, স্টক-ব্রোকার ও ডিলার-কর্তৃক নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রস্তুতকরণ ও জমাদান, হিসাববহি সংরক্ষণ, কনসোলিডেটেড কাস্টমারস্ অ্যাকাউন্টস পরিচালনা, গ্রাহকদের সিকিউরিটিজ আলাদাভাবে সংরক্ষণ, স্টক-ব্রোকার অথবা ডিলারের নিজস্ব ব্যাংক হিসাব পরিচালনা, কাস্টমার হিসাব খোলার ফরম্, কে.ওয়াই.সি. প্রোফাইল ফরম্, স্টক-ব্রোকার অথবা ডিলার-কর্তৃক নেট ক্যাপিটাল ব্যালান্স মেইনটেইন করাসহ রিস্ক-বেইজড ক্যাপিটাল অ্যাডিকোয়েসি রেসিও’র ওপর আলোকপাত করা হয়। পুঁজিবাজারের দৈনন্দিন কার্যক্রম পরিচালনার জন্য বিষয়গুলো খুব গুরুত্বপূর্ণ বলে বিবেচনা করা হয়।

 

আপনার মতামত দিন

Your email address will not be published.