আজ: শনিবার, ৩১ জুলাই ২০২১ইং, ১৬ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শে জিলহজ, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

০৮ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার |



kidarkar

বিজিবির সঙ্গে গোলাগুলিতে ৪ লাখ ইয়াবা ফেলে পালিয়েছে পাচারকারিরা

জাতীয় ডেস্ক: কক্সবাজারের উখিয়ায় সীমান্তরক্ষী বাহিনী বিজিবি সঙ্গে চোরাকারকারিদের গোলাগুলির ঘটনা ঘটেছে। তবে ইয়াবা কারবারিরা মিয়ানমারের গহীন জঙ্গলে পালিয়ে গেলেও উদ্ধার করা হয়েছে ৪ লাখ ইয়াবা ট্যাবলেট।

আজ বৃহস্পতিবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজারের বিজিবি’র ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ।

এক বার্তায় তিনি জানান, কতিপয় ইয়াবা কারবারি বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে মিয়ানমার হতে বাংলাদেশে প্রবেশ করছে— এমন সংবাদের ভিত্তিতে বিজিবির একটি দল উখিয়া উপজেলার ২ নম্বর রত্নাপালং ইউনিয়নের চাকবৈঠা চিকনপাতা বাগান নামক স্থানে অবস্থান করে।

পরবর্তীতে বুধবার রাতে ৮-১০ জন ইয়াবা কারবারি সীমান্ত এলাকা হতে বাংলাদেশের দিকে আসতে দেখে বিজিবি টহল দল তাদেরকে চ্যালেঞ্জ করে। এসময় ইয়াবা কারবারিরা বিজিবি টহল দলকে লক্ষ্য করে গুলিবর্ষণ শুরু করে। বিজিবিও আত্মরক্ষার্থে পাল্টা ১৩ রাউন্ড গুলি করে। এ সময় চোরাকারবারিরা লুঙ্গী দিয়ে মোড়ানো ব্যাগ ফেলে দ্রুত গহীন জঙ্গলের মধ্য দিয়ে মিয়ানমারের দিকে পালিয়ে যায়।

পরে বিজিবির টহল দল ঘটনাস্থলে চোরাকারবারিদের ফেলে যাওয়া ব্যাগ তল্লাশি করে ৪ লাখ ইয়াবা ট্যাবলেট জব্দ করে। যার আনুমানিক মূল্য ১২ কোটি টাকা। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলেও জানায় বিজিবির এই অধিনায়ক।

উল্লেখ্য, গত পয়লা জানুয়ারি হতে চলতি মাস পর্যন্ত প্রায় ১৪ লাখ ৩০ হাজার ইয়াবা ট্যাবলেটসহ ১০৭ আসামি আটক করেছে কক্সবাজার বিজিবি’র ৩৪ ব্যাটালিয়ন।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.