আজ: শুক্রবার, ২৫ জুন ২০২১ইং, ১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই জিলকদ, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

২০ এপ্রিল ২০২১, মঙ্গলবার |


kidarkar

শেয়ারবাজারে তিন মাসের সর্বোচ্চ লেনদেন

শেয়ারবাজার ডেস্ক : দেশের উভয় শেয়ারবাজারে আজ মঙ্গলবারও বড় উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। তবে আজকে বড় উত্থান হয়েছে। আজ উভয় শেয়াারবাজারের সব সূচক বেড়েছে। একই সঙ্গে বেড়েছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেন। আজ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ১৩ শত কোটি টাকার লেনদেন হয়েছে। যা তিন মাসের মধ্যে সর্বোচ্চ।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৭১.৮৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৪২১.৭৮ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১৭.৩৩ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৩৬.১২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১২৩৩.৫৩ পয়েন্টে এবং ২০৮২.৮১ পয়েন্টে।

আজ ডিএসইতে ১ হাজার ২৯৯ কোটি ৮৪ লাখ টাকার লেনদেন হয়েছে। যা দুই মাস ২৫ কার্যদিবস বা ৫৭ কার্যদিবসের মধ্যে সর্বোচ্চ। এর আগে চলতি বছরের ২৫ জানুয়ারি আজকের চেয়ে বেশি লেনদেন হয়েছিল। ওইদিন লেনদেন হয়েছিল ১ হাজার ৫৮৫ কোটি টাকার।

ডিএসইতে আজ ৩৫৪টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এর মধ্যে ১৯৩টির বা ৫৪.৫২ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। শেয়ার দর কমেছে ৯৮টির বা ২৭.৬৮ শতাংশের এবং বাকি ৬৩টির বা ১৭.৮০ শতাংশের দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৪২.২১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ৭১৩.২৮ পয়েন্টে। সিএসইতে আজ ২৩৭টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১২৯টির দর বেড়েছে, কমেছে ৭৭টির আর ৩১টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৭১ কোটি ৪৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.