আজ: শনিবার, ১৯ জুন ২০২১ইং, ৫ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ৮ই জিলকদ, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

০৫ মে ২০২১, বুধবার |


kidarkar

ঈদের ছুটিতে কর্মস্থলে থাকতে হবে ব্যাংক কর্মকর্তাদের

শেয়ারবাজার ডেস্ক: আসন্ন পবিত্র ঈদ-উল-ফিতরের ছুটিতে ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীদের আবশ্যিকভাবে নিজ নিজ কর্মস্থলে (কর্ম এলাকা) অবস্থান করার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

বুধবার (৫ মে) এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব সাইট সুপারভিশন ।

দেশের সকল কার্যরত সব তফসিলি ব্যাংকের প্রধান নির্বাহীদের বরাবর পাঠানো প্রজ্ঞাপনে আরও বলা হয়, ঈদের আগে তৈরি পোশাক শিল্পে কর্মরত শ্রমিক, কর্মচারী, কর্মকর্তাদের বেতন, বোনাস ও অন্যান্য ভাতা পরিশোধের সুবিধার্থে এ নির্দেশনা দেয়া হয়েছে। রফতানি বাণিজ্য অব্যাহত রাখার স্বার্থে ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে অবস্থিত পোশাক শিল্প এলাকার তফসিলি ব্যাংকের পোশাক শিল্পসংশ্লিষ্ট শাখাসমূহ ও প্রধান কার্যালয়ের সংশ্লিষ্ট বিভাগসমূহ স্বাস্থ্যবিধি যথাযথভাবে পরিপালন নিশ্চিত করে আগামী ১০ ও ১৩ মে (১৪ মে ঈদ হওয়া সাপেক্ষে) খোলা রাখতে হবে। ব্যাংক কোম্পানি আইন, ১৯৯১ এর ৪৫ ধারায় প্রদত্ত ক্ষমতাবলে এ নির্দেশনা জারি করা হয়েছে।

সেই সঙ্গে ব্যাংকে সীমিত পরিসরে লেনদেনের সময়সীমা আগামী ১৬ মে পর্যন্ত করা হয়েছে। ‘ডিওএস সার্কুলার লেটার নং-১৫’ এর মাধ্যমে গত ১৪ থেকে ২১ এপ্রিল পর্যন্ত সীমিত পর্যায়ে ব্যাংকিং কার্যক্রম পরিচালনার বিষয়ে কতিপয় নির্দেশনা জারি করা হয়। পরে ২০ এপ্রিল ডিওএস সার্কুলার লেটার নং-১৬ এবং ২৮ এপ্রিল ডিওএস সার্কুলার লেটার নং-১৮ এর মাধ্যমে ডিওএস সার্কুলার লেটার নং-১৫ এ প্রদত্ত সব নির্দেশনার সময়সীমা ৫ মে পর্যন্ত বর্ধিত করা হয়।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

kidarkar