আজ: শনিবার, ১২ জুন ২০২১ইং, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ১লা জিলকদ, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

০৩ জুন ২০২১, বৃহস্পতিবার |


kidarkar

বাজেট শেয়ারবাজার বান্ধব, প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীকে ডিএসই’র অভিনন্দন

শেয়ারবাজার রিপোর্ট: শেয়ারবাজারের উন্নয়ন এবং বিনিয়োগকারীদের স্বার্থে ২০২১-২২ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে কর্পোরেট করহার আরও কমিয়ে তালিকাভুক্ত কোম্পানির জন্য ২২.৫০ শতাংশ করায় প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)।

বাজেট উপস্থাপন পরবর্তী প্রতিক্রিয়ায় বৃহস্পতিবার (৩ জুন) রাতে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে তাদের অভিনন্দন জানায় ডিএসই।

প্রস্তাবিত বাজেটকে ব্যবসাবান্ধব ও বাংলাদেশের পুঁজিবাজারের উন্নয়নমুখী বাজেট উল্লেখ করে ডিএসই জানায়, কর কমানোয় স্বনামধন্য কোম্পানিগুলো পুঁজিবাজারে তালিকাভুক্ত হতে আগ্রহী হবে।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকার পুঁজিবাজারকে আন্তর্জাতিককরণের লক্ষ্যে নানাবিধ সংস্কারমূলক পদক্ষেপ গ্রহণ ও বাস্তবায়ন করছে। বিনিয়োগকারীদের প্রত্যাশা অনুযায়ী প্রস্তাবিত বাজেটে বাংলাদেশের পুঁজিবাজারকে আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে আসার জন্য আধুনিক পুঁজিবাজারের বিভিন্ন ইস্ট্রমেন্ট যথা: ট্রেজারি বন্ড, সুকুক, ডেরিভেটিভ, অপশন এর লেনদেন চালু করা, এসএমই ও এটিবি বোর্ড চালু করা, ইটিএফ চালু করা, ওপেন ইন্ড মিউচুয়াল ফান্ড তালিকাভুক্ত করা, পুঁজিবাজারের সহায়ক ইকোসিস্টেম ও সার্বিক সুযোগ সুবিধার উন্নয়ন এবং স্টক এক্সচেঞ্জকে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করার জন্য যে সুদৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন এ জন্য ঢাকা স্টক এক্সচেঞ্জ মাননীয় অর্থমন্ত্রীকে আবারো অভিনন্দন জানাচ্ছে।

এতে আরও বলা হয়, মাননীয় অর্থমন্ত্রী তার বাজেট বক্তৃতায় স্বাস্থ্য ও কোভিড-১৯ মহামারী মোকাবেলা, কৃষি, খাদ্য নিরাপত্তা, কর্মসংস্থান সৃষ্ট, দারিদ্র দূরীকরণ, পল্লী উন্নয়ন, অন্যান্য প্রয়োজনীয় অবকাঠামো নির্মাণ, ডিজিটাল বাংলাদেশ ও নারী ক্ষমতায়নের উপর বিশেষ গুরুত্বারোপ করেছেন। দীর্ঘমেয়াদী মূলধন সংগ্রহের অন্যতম মাধ্যম হলাে দেশের পুঁজিবাজার। তাই “জীবন-জীবিকায় প্রাধান্য দিয়ে সুদৃঢ় আগামীর পথে বাংলাদেশ” শীর্ষক প্রস্তাবিত বাজেটে দেশের পুঁজিবাজার সরকারের কাঙ্খিত লক্ষ্যে এগিয়ে যাবে এই প্রত্যাশায় ডিএসই মাননীয় প্রধানমন্ত্রীকে আবারও কৃতজ্ঞচিত্তে ধন্যবাদ জ্ঞাপন করছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.