আজ: শুক্রবার, ২৩ জুলাই ২০২১ইং, ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১২ই জিলহজ, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

১৭ জুন ২০২১, বৃহস্পতিবার |



kidarkar

সূচকের সামান্য উত্থানে কমেছে লেনদেন

শেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। তবে টাকার পরিমাণে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে। লেনদেন আবার দুই হাজার কোটি টাকার নিচে নেমে গেছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৫২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক দশমিক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২৯০ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১৯৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৭২ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৭ টির, দর কমেছে ২৩৭ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ২৮ টির।

ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন ১ হাজার ৮৪৭ কোটি ১৬ লাখ টাকা টাকার। যা আগের দিন থেকে ২৬২ কোটি ৫২ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ২ হাজার ১০৯ কোটি ৬৮ লাখ টাকার।

অপরদিকে,চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৪০.০৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ৫৭০.৬১ পয়েন্টে। সিএসইতে ৩০৮টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে।

এসব প্রতিষ্ঠানের মধ্যে ৮৫টির দর বেড়েছে, কমেছে ১৯২টির আর ৩১টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১০৪ কোটি ৯৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.