আজ: মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১ইং, ১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ই জিলহজ, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

০৫ জুলাই ২০২১, সোমবার |



kidarkar

সাড়ে ৩ বছরের মধ্যে সর্বোচ্চ অবস্থানে ডিএসইএক্স

শেয়ারবাজার ডেস্ক:ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সোমবারও মূল্য সূচকের বড় উত্থানে লেনদেন শেষ হয়েছে। আজ ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৬৯ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২১৯ পয়েন্টে অবস্থান করছে। যা গত সাড়ে ৩ বছরের মধ্যে সর্বোচ্চ অবস্থান সূচকটির। এর আগে ২০১৮ সালের ৭ জানুয়ারি ডিএসইএক্স সূচকের অবস্থান ছিল ৬ হাজার ২৬৮ পয়েন্ট।

অন্যদিকে সোমবার ডিএসইতে টাকার অংকে লেনদেনও বেড়েছে কিছুটা।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সোমবার ডিএসইতে ১ হাজার ৫৫১ কোটি ৪৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আজ ডিএসইতে আগের দিন থেকে ১৪৩ কোটি ৫৮ লাখ টাকা বেশি লেনদেন হয়েছে। বুধবার লেনদেন হয়েছিল ১ হাজার ৪০৭ কোটি ৮৯ লাখ টাকার।

এদিন ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৬৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ২১৯ পয়েন্টে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ১৬ পয়েন্ট এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ১১ পয়েন্ট বেড়েছে।

সোমবার ডিএসইতে মোট ৩৭৩টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২৪৩টির, দর কমেছে ১১৯টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১১টি কোম্পানির।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই বেড়েছে ২৪২ পয়েন্ট। সূচকটি ১৮ হাজার ৩৭ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে লেনদেন হয়েছে ৫২ কোটি ৬২ লাখ টাকার শেয়ার।

সিএসইতে মোট ৩০৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২১৪টির, দর কমেছে ৭৭টির এবং অপরিবর্তিত রয়েছে ১৩টির।

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.