আজ: শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১ইং, ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ই সফর, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

০৫ অগাস্ট ২০২১, বৃহস্পতিবার |



kidarkar

ইউসিবির এজিএমে ১০% লভ্যাংশ অনুমোদন

শেয়ারবাজার ডেস্ক: ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের (ইউসিবি) ৩৮ তম বার্ষিক সাধারন সভা আজ বৃহস্পতিবার (৫ আগস্ট) বিকালে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ব্যাংকের চেয়ারম্যান রুকমীলা জামান। বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন ও বাংলাদেশ ব্যাংকের দিকনির্দেশনা অনুযায়ী, কোভিড ১৯ এর স্বাস্থ্যঝুঁকি ও নিরাপত্তা বিবেচনায় এই এজিএম ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভার্চুয়ালি সম্পাদিত হয়।

শেয়ারহোল্ডারবৃন্দ সর্বসম্মতিক্রমে ৩১ ডিসেম্বর ২০২০ তারিখে সমাপ্ত অর্থবছরের জন্য ১০% লভ্যাংশ (৫% স্টক ও ৫% নগদ লভ্যাংশ) অনুমোদন করেন।

ইউসিবির চেয়ারম্যান তার বক্তব্যে বলেন যে, ইউসিবি ধারাবাহিকভাবে শেয়ারহোল্ডার, গ্রাহক এবং সর্বোপরি সামাজিক উন্নয়নের স্বার্থ কাজ করতে থাকবে।

বার্ষিক সাধারণ সভায় আরো উপস্থিত ছিলেন ইউসিবি পরিচালনা পর্ষদের ভাইস-চেয়ারম্যান বজল আহমেদ; এক্সিকিউটিভ কমিটি চেয়ারম্যান আনিসুজ্জামান চৌধুরী; স্বতন্ত্র পরিচালক ও অডিট কমিটির চেয়ারম্যান আখতার মতিন চৌধুরী; ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান এম. এ. সবুর; পরিচালক হাজী ইউনুস আহমেদ; পরিচালক নুরুল ইসলাম চৌধুরী; পরিচালক আসিফুজ্জামান চৌধুরী; পরিচালক রোক্সানা জামান; পরিচালক বশির আহমেদ; পরিচালক আফরোজা জামান; পরিচালক সৈয়দ কামরুজ্জামান; পরিচালক মুহাম্মদ শাহ আলম; পরিচালক প্রফেসর ডা. মো: জোনাইদ শফিক; পরিচালক কনক কান্তি সেন; স্বতন্ত্র পরিচালক ড. অপরূপ চৌধুরী এবং স্বতন্ত্র পরিচালক তৌহিদ সিপার রফিকুজ্জামান।

এছাড়া, ইউসিবি’র ব্যবস্থাপনা পরিচালক মুহম্মদ শওকত জামিল ছাড়াও উপস্থিত ছিলেন প্রধান অর্থনৈতিক কর্মকর্তা ফারুক আহাম্মেদ।

ইউসিবি’র ব্যবস্থাপনা পরিচালক তার বক্তব্যে বলেন, ক্রমবর্ধমান প্রবৃদ্ধির মাধ্যমে ইউসিবি সকল প্রতিকূলতাকে জয় করে একটি সমন্বিত ব্যবসায়িক মডেলের মাধ্যমে উন্নয়ন সাধনে সক্ষম হয়েছে।

অনুষ্ঠান পরিচালনা করেন ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক ও কোম্পানী সচিব এটিএম তাহমিদুজ্জামান এফসিএস।

১৯৮৩ সালে প্রতিষ্ঠিত প্রথম প্রজন্মের বেসরকারী ব্যাংক ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড বর্তমানে দেশের অন্যতম সফল ও শীর্ষস্থানীয় ব্যাংকের মর্যাদায় আসীন।

১ টি মতামত “ইউসিবির এজিএমে ১০% লভ্যাংশ অনুমোদন”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.