আজ: রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১ইং, ৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১১ই সফর, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

০৯ অগাস্ট ২০২১, সোমবার |



kidarkar

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের ১৫% লভ্যাংশ অনুমোদন

শেয়ারবাজার ডেস্ক: আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেডের ২৬তম বার্ষিক সাধারণ সভা ভার্চুয়ালি অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার (৯ আগস্ট) অনুষ্ঠিত ভার্চুয়াল সভায় ব্যাংকের পরিচালক পর্ষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুস সামাদ লাবু সভাপতিত্ব করেন। সভায় ২০২০ সালে সমাপ্ত বছরের জন্য ১৫% নগদ লভ্যাংশ প্রদানের প্রস্তাব অনুমোদিত হয়।
ভার্চুয়াল সভায় পর্ষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আব্দুস সালাম, পরিচালক আলহাজ্ব সেলিম রহমান, আলহাজ্ব হাফেজ মোঃ এনায়েত উল্যা, বদিউর রহমান, মাহবুবুল আলম, আলহাজ্ব মোঃ লিয়াকত আলী চৌধুরী, আলহাজ্ব আব্দুল মালেক মোল্লা, আলহাজ্ব মোঃ হারুন-অর-রশিদ খান, আলহাজ্ব মোঃ আনোয়ার হোসেন, আলহাজ্ব ইঞ্জিনিয়ার খন্দকার মেসবাহ উদ্দিন আহমেদ, আলহাজ্ব আহামেদুল হক, আলহাজ্ব আবু নাসের মোহাম্মদ ইয়াহিয়া, আলহাজ্ব নিয়াজ আহমেদ, মোঃ রফিকুল ইসলাম, মোঃ আমির উদ্দিন পিপিএম, এম কামালউদ্দিন চৌধুরী, ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ফরমান আর চৌধুরী এবং বিপুল সংখ্যক শেয়ারহোল্ডার অংশগ্রহণ করেন। উপব্যবস্থাপনা পরিচালক ও কোম্পানি সচিব মোঃ মাহ্মুদুর রহমান সভায় এজেন্ডা উপস্থাপন করেন।
ব্যাংক পূর্ববর্তী বছরের তুলনায় ২০২০ সালে আমানতের ক্ষেত্রে ৯.৬৮%, বিনিয়োগের ক্ষেত্রে ৫.৮৭% প্রবৃদ্ধি অর্জন করেছে। এছাড়া ব্যাংকের শেয়ার প্রতি আয় (ইপিএস) ২০২০ সালে ২.৪১ টাকায় দাঁড়িয়েছে। বার্ষিক সাধারণ সভায় নিরীক্ষকদের প্রতিবেদন, ২০২০ সালের ব্যালেন্স শীট এবং ব্যাংকের পরবর্তী বার্ষিক সাধারণ সভার সমাপ্তিকাল পর্যন্ত সময়ের জন্য ব্যাংকের নিরীক্ষক নিয়োগ অনুমোদন করা হয়। সভায় শেয়ারহোল্ডারগণ উপস্থাপিত এজেন্ডাসমূহ অনুমোদন করেন। তারা ব্যাংকের আর্থিক বিষয়াবলী পর্যালোচনা করতঃ সার্বিক কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন এবং ব্যাংকের ভাবমূর্তি আরো উন্নয়নের জন্য মূল্যবান পরামর্শ প্রদান করেন।
ব্যাংকের চেয়ারম্যান আলহাজ্জ আব্দুস সামাদ লাবু ভার্চুয়াল সভায় অংশগ্রহণ করার জন্য শেয়ারহোল্ডারগণের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন এবং ব্যাংক পরিচালনায় তাদের সার্বিক সহযোগিতা কামনা করেন।

৯ আগস্ট, সোমবার আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড এর ২৬তম বার্ষিক সাধারণ সভায় ১৫% নগদ লভ্যাংশ প্রদানের প্রস্তাব অনুমোদিত হয়। ব্যাংকের চেয়ারম্যান আলহাজ্জ আব্দুস সামাদ লাবুর সভাপতিত্বে অনুষ্ঠিত ভার্চুয়াল সাধারণ সভায় পরিচালকবৃন্দ, ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এবং বিপুল সংখ্যক শেয়ারহোল্ডার অংশগ্রহণ করেন।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.