আজ: শনিবার, ২২ জানুয়ারী ২০২২ইং, ৮ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১২ অগাস্ট ২০২১, বৃহস্পতিবার |



kidarkar

২৪ ঘন্টায় করোনায় ২১৫ জনের মৃত্যু

শেয়ারবাজার ডেস্ক: দেশে নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ২১৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ২৩ হাজার ৬১৩ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরও ১০ হাজার ১২৬ জন আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট ১৩ লাখ ৯৬ হাজার ৮৬৮ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ১৩ হাজার ৯৯০ জন। এ নিয়ে দেশে মোট ১২ লাখ ৬২ হাজার ৬৫ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ বৃহস্পতিবার সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশের ৭০৮টি ল্যাবে ৪৫ হাজার ৯৮৮টি নমুনা সংগ্রহ করা হয়। নমুনা পরীক্ষা করা হয় ৪৫ হাজার ৭৮টি। করোনা শনাক্তের হার ২২ দশমিক ৪৬ শতাংশ। এই পর্যন্ত শনাক্তের হার ১৬ দশমিক ৮৩ শতাংশ।

২৪ ঘণ্টায় নতুন ২১৫ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ১০৭ জন ও নারী ১০৮ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন ১৫ হাজার ৬২৫ জন ও নারী সাত হাজার ৯৮৮ জন।

মৃত্যুবরণকারীদের মধ্যে ১০ বছরের নিচে দুজন, ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে নয়জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১৯ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১৯ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫৬ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৬৩ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৩৬ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে নয়জন ও ১০০ বছরের ঊর্ধ্বে একজন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ৬৫ জন, চট্টগ্রাম বিভাগে ৫৪ জন, রাজশাহী বিভাগে আটজন, খুলনা বিভাগে ২৮ জন, বরিশাল বিভাগে ১২ জন, সিলেট বিভাগে ২২ জন, রংপুর বিভাগে ১৬ জন ও ময়মনসিংহ বিভাগে ১০ জন।

এ ছাড়া সরকারি হাসপাতালে ১৭৮ জন, বেসরকারি হাসপাতালে ৩৪ জন ও বাসায় মারা গেছেন তিনজন।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.