আজ: বুধবার, ২৬ জানুয়ারী ২০২২ইং, ১২ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ২১শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

২০ অগাস্ট ২০২১, শুক্রবার |



kidarkar

পালিত হচ্ছে পবিত্র আশুরা

শেয়ারবাজার ডেস্ক: রাজধানীসহ সারা দেশে যথাযোগ্য মর্যাদায় পালন করা হচ্ছে পবিত্র আশুরা। তবে, করোনা পরিস্থিতির কারণে সীমিত করা হয়েছে বিভিন্ন কর্মসূচি। এ উপলক্ষে রাজধানীতে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে পুলিশ বিভাগ।

দিবসটি উপলক্ষে প্রতি বছরের মতো এবারও রাজধানীতে শিয়া সম্প্রদায়ের উদ্যোগে তাজিয়া মিছিল বের হয়েছে। যদিও নভেল করোনাভাইরাসের কারণে এবার তাজিয়া মিছিল বন্ধ ঘোষণা করা হয়েছিল। পুলিশের পক্ষ থেকে ছিল না অনুমতি।

একটি ভিডিওতে দেখা গেছে, আজ শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে পুরান ঢাকার ইমামবাড়া হোসেনি দালান থেকে একটি মিছিল বের হয়ে চকবাজার, লালবাগ, আজিমপুর, নিউ মার্কেট ও জিগাতলা বাসস্ট্যান্ডের দিকে যায়।

তাজিয়া মিছিল সংক্রান্ত নিষেধাজ্ঞার ব্যাপারে জানতে চাইলে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) লালবাগ বিভাগের ডিসি জসিম উদ্দিন মোল্লা গণমাধ্যমকে বলেন, ‘আমাদের পক্ষ থেকে কোনো অনুমতি ছিল না। তারপরেও যদি বাসা থেকে কয়েকজন মিলে বের হয়, আমাদের কী করার আছে? যদিও আমরা মিছিলটি ছত্রভঙ্গ করে দিয়েছি।’

জসিম মোল্লা আরও বলেন, ‘আর কেউ যাতে এই পরিস্থিতির মধ্যে মিছিল বের করতে না পারে, সেজন্য আমরা প্রস্তুতি নিয়ে রেখেছি। করোনার বিধিনিষেধ পরিপালনে কাজ করছে পুলিশ।’

এদিকে, দিবসটি উপলক্ষে আজ সরকারি ছুটি। জাতীয় দৈনিক পত্রিকাগুলো আজ বিশেষ প্রবন্ধ, নিবন্ধ প্রকাশ করেছে। এ ছাড়া বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনসহ বিভিন্ন বেসরকারি রেডিও-টিভি চ্যানেলও এই দিনের তাৎপর্য নিয়ে বিশেষ অনুষ্ঠানমালা সম্প্রচার করছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.