আজ: বুধবার, ১৭ অগাস্ট ২০২২ইং, ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ, ১৭ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

২৫ অগাস্ট ২০২১, বুধবার |



kidarkar

পরীমনি-সাকলায়েনের ভিডিও সরানোর নির্দেশনা চেয়ে রিট

শেয়ারবাজার ডেস্ক: আলোচিত চিত্রনায়িকা পরীমণি ও পুলিশ কর্মকর্তা গোলাম সাকলায়েন শিথিল-এর ব্যক্তিগত মুহূর্তের ছবি ও ভিডিও সব প্ল্যাটফর্ম থেকে সরানোর নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করা হয়েছে। একইসংগে ওই ঘটনা নিয়ে করা সব প্রতিবেদনও সরানোর নির্দেশনা চাওয়া হয়। এছাড়া রিটে মৃত কলেজছাত্রী মুনিয়া ও জেকেজি’র ডা. সাবরিনা’র ব্যক্তিগত জীবনের ভিডিও সরাতে নির্দেশনা চাওয়া হয়েছে।

বুধবার (২৫ আগস্ট) সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট তাসমিয়া নুহাইয়া আহমেদ এই রিট দায়ের করেন। রিটে তথ্য মন্ত্রণালয় ও বিটিআরসিসহ সশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে। বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লা’র হাইকোর্ট বেঞ্চে রিট আবেদনটি শুনানি হবে।

রিটে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সব ধরনের অনলাইন থেকে চরিত্রহরণ করে কারও ব্যক্তিগত আপত্তিজনক ছবি বা ভিডিও প্রকাশে নিষেধাজ্ঞা চাওয়া হয়েছে।

আইনজীবী তাসমিয়া নুহিয়া আহমেদ বলেন, আমরা দেখতে পাচ্ছি কিছু ব্যক্তিকে নির্দিষ্টভাবে টার্গেট করে প্রতিবেদন প্রকাশ হয়েছে। যেখানে মূলধারার গণমাধ্যমসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবি ও ভিডিও প্রকাশ হচ্ছে। বিশেষ করে নারীদের চরিত্রকে টার্গেট করেই এটা করা হচ্ছে।

তিনি আরও বলেন, সম্প্রতি পরীমণি ও কলেজছাত্রী মুনিয়াসহ অনেকের ব্যক্তিগত ভিডিও প্রকাশ হয়েছে। যা সম্পূর্ণ ব্যক্তিগত আক্রোশ থেকে এবং তাদের চরিত্রকে হরণ করার জন্যই করা হয়েছে। এই সংক্রান্ত বিভিন্ন প্রতিবেদন যুক্ত করে আমরা হাইকোর্টে রিট করেছি।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.