আজ: সোমবার, ০৪ জুলাই ২০২২ইং, ২০শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৩রা জিলহজ, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১৫ সেপ্টেম্বর ২০২১, বুধবার |



kidarkar

ফারইস্ট ইসলামী লাইফের মুখ্য নির্বাহী কর্মকর্তাকে অপসারণ

শেয়ারবাজার রিপোর্ট: নানা অনিয়ম ও অব্যবস্থাপনার অভিযোগে ফারইস্ট ইসলামী লাইফ ইস্যুরেন্স কোম্পানি লিমিটেডের মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিইওি) মোহাম্মদ হেমায়েত উল্লাহকে অপসারণ করেছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)।

বুধবার (১৫ সেপ্টেম্বর) কর্তপক্ষের পরিচালক (উপসচিব) শাহ্ আলম স্বাক্ষরিত এক চিঠিতে তাকে অপসারণ করা হয়েছে। সংশ্লিষ্ট সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

ওই চিঠিতে বলা হয়, অনেক দিন যাবত ফারইস্ট ইসলামী লাইফ ইস্যুরেন্স কোম্পানি লিমিটেডের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হেমায়েত উল্লাহ কোম্পানি পরিচালনায় বিধি অনিয়ম, অব্যবস্থাপনা, আর্থিক অনিয়ম, বীমা পলিসি গ্রাহক ও বীমাকারীয় স্বার্থের জন্য ক্ষতিকর ও পরিপন্থী কর্মকান্ডের তথ্য বিভিন্ন মাধ্যমে কর্তৃপক্ষের গোচরীভূত হয়েছে। বীমা গ্রাহকগণের অভিযোগসহ অনিয়মের তথ্য প্রমাণাদিও কর্তৃপক্ষের নিকট রয়েছে।

এছাড়াও, মুখ্য নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হেমায়েত উল্লাহ’র বিরুদ্ধে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করে তা নিজ ভোগ দখলে রেখে এবং মিথ্যা তথ্য সম্বলিত সম্পদ বিবরণী দাখিলের অভিযোগে দুর্নীতি দমন কমিশন মামলা দায়ের করেছে এবং তার বিদেশ গমনে নিষেধাজ্ঞা জারি করেছে মর্মে কর্তৃপক্ষের নিকট তথ্য রয়েছে।

বর্ণিতাবস্থায়, বমিা আইন, ২০১০ এর ৫০ ধারা মোতাবেক বীমা পলিসি গ্রাহকের স্বার্থ নিশ্চিত করার নিমিত্ত ফারইস্ট ইসলামী লাইফ ইস্যুরেন্স কোম্পানি লিমিটেডের মুখ্য নির্বাহী কর্মকর্তা হেমায়েত উল্লাহকে আগামী ১৬ সেপ্টেম্বর ২০১১ তারিখ থেকে কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তার পদ থেকে অপসারণ করা হলো।

এ জন্য কিছু শর্তও দিয়েছে কর্তৃপক্ষ। মুখ্য নিবাহী কর্মকর্তার পদ থেকে অপসারণ হলেও হেমায়েত উল্লাহ এর কোম্পানি পরিচালনায় আর্থিক অনিয়ন ও অন্যানা অনিয়ন এর দায় থেকে অব্যাহতি পাবেন না

চিঠিতে বলা হয়, ভবিষ্যতে হেমায়েত উল্লাহ’র দায়িত্বকালীন সময়ে সংঘটিত কোন ধরনের অনিয়ম হলে তার সম্পূর্ণ দায়ভার তার উপর বর্তাবে।

চিঠিতে আরও বলা হয়, কোম্পানির জরুরী ও দৈনন্দিন কার্যক্রম পরিচালনার জন্য বীমা আইন, ২০১০ এর ধারা ৮০(৪)মোতাবেক মুখ নির্বাহী কর্মকর্তার নিম্নপদের কর্মকর্তাকে কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তার চলতি দায়িত্ব প্রদান করতে হবে। একই সাথে আগামী তিন মাসের মধ্যে একজন যোগ্যমুখ্য নির্বাহী কর্মকর্তাও নিয়োগ দিতে বলা হয়েছে।

১৩ উত্তর “ফারইস্ট ইসলামী লাইফের মুখ্য নির্বাহী কর্মকর্তাকে অপসারণ”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.