আজ: রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১ইং, ২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

২৭ সেপ্টেম্বর ২০২১, সোমবার |



kidarkar

সূচক বাড়লেও কমেছে লেনদেন

শেয়ারবাজার ডেস্ক: গতকাল রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতন হলেও লেনদেন বেড়েছিলো। আজ সোমবার হয়েছে উল্টোটা। আজ  সূচক বাড়লেও কমেছে লেনদেন। একই সাথে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দরও কমেছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৭ হাজার ২৫১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৫৭৮ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ৬৭৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৭৬ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪১ টির, দর কমেছে ২০২ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৩৩ টির।

ডিএসইতে ১ হাজার ৯৮০ কোটি ৮৭ লাখ টাকার লেনদেন হয়েছে। যার পরিমাণ আগের দিন ছিল দুই হাজার ২৫৭ কোটি ২৯ লাখ টাকার টাকা। এ হিসেবে লেনদেন ২৭৬ কোটি ৪২ লাখ টাকা কমেছে।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২১ পয়েন্ট বেড়েছে দাঁড়িয়েছে ২১ হাজার ১৪৮ পয়েন্টে। আর লেনদেন হওয়া ৩২১ টি প্রতিষ্ঠানের।

এর মধ্যে দর বেড়েছে ১৩১টির, কমেছে ১৬৫টির ও ২৫টির দর অপরিবর্তিত রয়েছে। বাজারটিতে টাকার অংকে লেনদেন হয়েছে ৭৯ কোটি ৩৩ লাখ টাকার।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.