আজ: মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১ইং, ৩রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১১ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১১ অক্টোবর ২০২১, সোমবার |



kidarkar

ষষ্ঠ মেয়াদে বিকেএমইএ সভাপতি সেলিম ওসমান, নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেম

শেয়ারবাজার রিপোর্ট: বিকেএমইএ পরিচালনা পর্ষদে ২০২১-২৩ মেয়াদে সভাপতি নির্বাচিত হয়েছেন একেএম সেলিম ওসমান। এ নিয়ে টানা ষষ্ঠ মেয়াদে তিনি বিকেএমইএ’র সভাপতি নির্বাচিত হলেন।

সোমবার (১১ অক্টোবর) বিকেএমইএ ঢাকা কার্যালয়ে ২০২১-২৩ মেয়াদে দায়িত্ব গ্রহণকারী নেতৃবৃন্দের নাম ঘোষণা করা হয়।

৩৫ সদস্যের এ পরিচালনা পর্ষদে মোহাম্মদ হাতেম নির্বাহী সভাপতি, মনসুর আহমেদ সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন। সহ-সভাপতি পদে নির্বাচিতদের মধ্যে রয়েছেন ফজলে শামীম এহসান, অমল পোদ্দার, গাওহার সিরাজ জামিল, আখতার হোসেন অপূর্ব ও আশিকুর রহমান। এ ছাড়া সহ-সভাপতি (অর্থ) পদে নির্বাচিত হয়েছেন মোরশেদ সারোয়ার সোহেল।

বিকেএমইএ পরিচালনা পর্ষদ (২০২১-২৩) নির্বাচন উপলক্ষ্যে নির্বাচন বোর্ড ও নির্বাচন আপিল বোর্ড গঠিত হয় গত ১৪ আগস্ট। উক্ত বোর্ড ১৭ আগস্ট নির্বাচনী তফসিল ঘোষণা করে। তফসিল অনুযায়ী মনোনয়নপত্র সংগ্রহের তারিখ ছিল ৩ ও ৪ অক্টোবর।

৩ অক্টোবর কোনো উদ্যোক্তাই মনোনয়নপত্র সংগ্রহ না করলেও ৪ অক্টোবর সম্মিলিত নিট ফোরামের পক্ষে মোট ৩৫টি মনোনয়নপত্র সংগ্রহ করেন নিট ফোরামের সদস্যবৃন্দ এবং নির্ধারিত দিন ৭ই অক্টোবর প্রার্থীরা উক্ত ৩৫টি মনোনয়নপত্র নির্বাচন বোর্ডের চেয়ারম্যানের কাছে জমা দেন। ১০ই অক্টোবর উক্ত ৩৫ জনকে চূড়ান্ত মনোনিত প্রার্থী হিসেবে ঘোষণা করে নির্বাচন বোর্ড।

বিকেএমইএ পরিচালনা পর্ষদ নির্বাচন বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন এফবিসিসিআই এর সাবেক সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ আলী। সদস্য হিসেবে ছিলেন বাংলাদেশ ইয়ার্ন মার্চেন্ট অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি মো. সোলায়মান ও নারায়ণগঞ্জ জেলা আইনজীবি সমিতির সাবেক সভাপতি হাসান ফেরদৌস জুয়েল।

একই সাথে এফবিসিসিআই এর সাবেক পরিচালক প্রবীর কুমার সাহা চেয়ারম্যান, এনসিসিআই এর সাবেক সহ-সভাপতি রাশেদ সারোয়ার এবং নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি আরিফ আলম দীপু সদস্য হিসেবে নির্বাচনী আপিল বোর্ডের দায়িত্ব পালন করেন।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.