আজ: মঙ্গলবার, ১৭ মে ২০২২ইং, ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৪ই শাওয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১৭ অক্টোবর ২০২১, রবিবার |



kidarkar

টানা পাঁচ কার্যদিবস পতন: সূচক কমলেও লেনদেন বেড়েছে

শেয়ারবাজার ডেস্ক : সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (১৭ অক্টোবর) পতন হয়েছে শেয়ারবাজারে। এ নিয়ে টানা পাঁচ কার্যদিবস পতন হয়েছে। এদিন শেয়ারবাজারের সবগুলো সূচক কমেছে। একই সাথে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে। তবে টাকার পরিমাণে লেনদেন আগের কার্যদিবস থেকে কিছুটা বেড়েছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৫৬.৮০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে সাত হাজার ১৮৬.৪৬ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২১.১১ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৫৪৬.৩১ পয়েন্টে এবং দুই হাজার ৭০৫.১৩ পয়েন্টে।

ডিএসইতে আজ এক হাজার ৬৫৪ কোটি ৮৯ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ২২১ কোটি ২ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল এক হাজার ৪৩৩ কোটি ৮৭ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৭৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৬৫টির বা ১২.২৯ শতাংশের, শেয়ার দর কমেছে ২৮৭টির বা ৭৬.৩৩ শতাংশের এবং ২৪টির বা ৬.৩৮ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১০৫.২৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২১ হাজার ১১.৪৩ পয়েন্টে। সিএসইতে আজ ৩১০টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৬৯টির দর বেড়েছে, কমেছে ২১৮টির আর ২৩টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৬৩ কোটি ৮২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.