আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৬ অক্টোবর ২০২১, মঙ্গলবার |

kidarkar

সেনা কল্যাণ ইন্সুরেন্সের শেয়ার বরাদ্দ সম্পন্ন

শেয়ারবাজার রিপোর্ট: স্টক এক্সচেঞ্জের ইলেক্ট্রনিক সাবস্ক্রিপশন সিস্টেম (ইএসএস) এর মাধ্যমে ২৫ অক্টোবর বিনিয়োগকারীদের কাছে সেনাকল্যাণ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেডের শেয়ার প্রো রাটা ভিত্তিতে বরাদ্ধ হয়। শেয়ার বরাদ্ধ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক তারিক আমিন ভূইয়া, সেনা কল্যাণ ইন্সুরেন্স কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক ও সিইও বিগ্রেডিয়ার জেনারেল শফিক শামীম, পিএসইসি (অবঃ), ডিএসইর উপ মহাব্যবস্থাপক মোঃ আবদুল লতিফ এবং উভয় প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

অনুষ্ঠানের ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক তারিক আমিন ভূইয়া সেনা কল্যাণ ইন্সুরেন্স কর্তৃপক্ষকে প্রো-রাটা পদ্ধতিতে লটারীর মাধ্যমে আইপিও’র শেয়ার বরাদ্ধে অংশগ্রহণের জন্য ধন্যবাদ জানিয়ে বলেন, সেনা কল্যাণ ইন্সুরেন্স লিঃ তৃতীয় কোম্পানি হিসেবে এই লটারীতে অংশগ্রহণ করছে। এই পদ্ধতির মাধ্যমে খুবই অল্প সময়ে কম খরচে শেয়ার বরাদ্ধ দেয়া হয়। যা পুঁজিবাজারের ডিজিটালাইজেশনের ক্ষেত্রে একটি বড় অর্জন। প্রো-রাটা ভিত্তিতে এরূপ শেয়ার বরাদ্ধের আধুনিক পদ্ধতি দেশের পুঁজিবাজার, বিনিয়োগকারী ও ব্যবসায়ের জন্য একটি নতুন মাত্রা যোগ করেছে।

সেনা কল্যাণ ইন্সুরেন্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও বিগ্রেডিয়ার জেনারেল শফিক শামীম বলেন, সেনা কল্যাণ ইন্সুরেন্স এই খাতের একটি নবীন কোম্পানি। আইনের প্রতি শ্রদ্ধাশীল থাকার কারণে অন্য ২৬টি কোম্পানির আগে এটি তালিকাভুক্ত হচ্ছে। এর উদ্যোক্তা হলো সেনা কল্যাণ সংস্থা। এই কোম্পানির লভ্যাংশ মহৎ ও জনকল্যানমূলক কাজে ব্যবহৃত হয়। এখন থেকে এর বিনিয়োগকারীগন এ কোম্পানিতে বিনিয়োগের মাধ্যমে পরোক্ষভাবে মানব কল্যাণে অংশগ্রহণ করবেন।

ডিএসইর উপ মহাব্যবস্থাপক মোঃ আবদুল লতিফ বলেন, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের উদ্যোগে পুঁজিবাজার ডিজিটালাইজেশন প্রক্রিয়ায় অংশ হলো প্রো-রাটার ভিত্তিতে ইলেক্ট্রনিক সাবস্ক্রিপশন সিস্টেমের মাধ্যমে সাধারণ বিনিয়োগকারীদের মধ্যে শেয়ার বরাদ্ধ। পূর্বে বিএসইসির কনসেন্ট লেটার পাবার পর শেয়ার বরাদ্ধ দিতে দেড় থেকে দুই মাস লেগে যেত, এখন তা আমরা ২০ দিনের মধ্যে করতে পারছি। যা বিনিয়োগকারীদের বাজারের প্রতি আস্থা বৃদ্ধি করেছে।

পরবর্তীতে ডিএসই লিস্টিং ডিপার্টমেন্টের সিনিয়র ম্যানেজার মোঃ রবিউল ইসলাম প্রো-রাটার ভিত্তিতে সাধারণ বিনিয়োগকারীদের মধ্যে শেয়ার বরাদ্ধের বিষয়টি নিশ্চিত করেন।

 

৬ উত্তর “সেনা কল্যাণ ইন্সুরেন্সের শেয়ার বরাদ্দ সম্পন্ন”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.