আজ: সোমবার, ০৪ জুলাই ২০২২ইং, ২০শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৩রা জিলহজ, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

০৩ নভেম্বর ২০২১, বুধবার |



kidarkar

পতন অব্যাহত: লেনদেন চার মাসে সর্বনিম্ন

শেয়ারবাজার ডেস্ক : দেশের শেয়ারবাজারে বুধবার (৩ নভেম্বর) বড় পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন শেয়ারবাজারের সবগুলো সূচক কমেছে। একই সাথে কমেছে টাকার পরিমাণে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। আজ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টাকার পরিমাণে লেনদেন চার মাসের মধ্যে সবচেয়ে কম হয়েছে।

জানা গেছে, ডিএসইতে আজ এক হাজার ১৫৪ কোটি ৪৩ লাখ টাকার লেনদেন হয়েছে। ডিএসইতে আজকের লেনদেন চার মাস চার দিন বা ৭৯ কার্যদিবসের মধ্যে সবচেয়ে কম। এর আগে চলতি বছরের ২৯ জুন আজকের চেয়ে কম অর্থাৎ ওই দিন ১ হাজার ১৪৮ কোটি টাকার লেনদেন হয়েছিল।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৫৬.০৭ পয়েন্ট বা ০.৮০ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬৮৯৮.২৭ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৭.০১ পয়েন্ট বা ০.৪৭ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ২০.১৩ পয়েন্ট বা ০.৭৭ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪৬১.১৬ পয়েন্টে এবং দুই হাজার ৫৮৫.৮০ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৭৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৮৯টির বা ২৩.৭৩ শতাংশের, শেয়ার দর কমেছে ২৪৬টির বা ৬৫.৬০ শতাংশের এবং ৪০টির বা ১০.৬৭ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৯৩.৪৭ পয়েন্ট বা ০.৯৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ২০ হাজার ২১০.৬৮ পয়েন্টে। সিএসইতে আজ ২৮৮টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৬৪টির দর বেড়েছে, কমেছে ১৯৪টির আর ৩০টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৩১ কোটি ২৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন  হয়েছে।

৪ উত্তর “পতন অব্যাহত: লেনদেন চার মাসে সর্বনিম্ন”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.