আজ: রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১ইং, ২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

০৭ নভেম্বর ২০২১, রবিবার |



kidarkar

ইউপি নির্বাচন: তেঁতুলিয়ায় ওসি ও ইউএনওর ফোন নম্বর ক্লোন

জাতীয় ডেস্ক: পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) অফিসিয়াল ফোন নম্বর ক্লোন করে চাঁদা চেয়েছে দুর্বৃত্তরা।

এ ঘটনায় উপজেলার নির্বাচনে অংশগ্রহণকারী সকল প্রার্থী ও সাধারণ জনগণকে টাকা লেনদেনে সচেতন করেছেন প্রশাসন।

শনিবার (৬ নভেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত তেঁতুলিয়া উপজেলার বিভিন্ন ইউনিয়নে নির্বাচনে অংশ নেয়া প্রার্থীদের এই ফোন দেয়া হয়।

উপজেলা প্রশাসন জানায়, বিষয়টি প্রশাসনের নজরে আসলে সবাইকে সচেতন করতে সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক) একটি পোস্টও করা হয়। মূলত একটি প্রতারক চক্র নির্বাচনকে কেন্দ্র করে এই প্রতারণা শুরু করেছে।

উপজেলার ভজনপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও এবারের প্রার্থী মকছেদ আলী, বুড়াবুড়ি ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও প্রার্থী তারেক ইসলাম, দেবনগড় ইউনিয়নের চেয়ারম্যান পদ প্রার্থী আবুল কালাম আজাদ ডাবলু, সাবেক চেয়ারম্যান ও বর্তমান প্রার্থী তরিকুল ইসলাম, দেবনগর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও প্রার্থী মহসিনুল হককে ফোন দিয়ে টাকা দাবী করা হয়। পরে তারা বিষয়টি প্রশাসনকে অবহিত করেন।

এ বিষয়ে তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সায়েম মিয়া বলেন, ওই প্রতারক চক্রের লোক নিজেকে থানার ওসি পরিচয় দিয়ে ইউপি নির্বাচনে একজন করে ম্যাজিস্ট্রেট দেওয়ার কথা বলে মোটা অংকের টাকা দাবী করে। পরে সকল নির্বাচনী প্রার্থীকে টাকা লেনদেনে সচেতন করা হয়। এবিষয়ে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহাগ চন্দ্র সাহা বলেন, এ ঘটনার পর থেকে সকলকে সচেতন থাকার পরামর্শ দেওয়া হয়েছে। শুধু আমার (ইউএনও) ও ওসির ফোন নম্বরই না, ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিভিন্ন পর্যায়ের প্রতিদ্বন্দ্বী প্রার্থীদেরকে এসি ল্যান্ড, রিটার্নিং অফিসার এবং প্রিসাইডিং অফিসারের নম্বর ক্লোন করে অর্থ দাবী করা হচ্ছে। তাই এবিষয়ে কোনরূপ আর্থিক লেনদেন না করার জন্য এবং সতর্ক থাকার জন্য ফেসবুক পোষ্টসহ সকলকে জানানো হয়েছে।

প্রসঙ্গত, আগামী ১১ নভেম্বর এসব ইউনিয়নে ভোট অনুষ্ঠিত হবে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.