আজ: রবিবার, ২৮ নভেম্বর ২০২১ইং, ১৩ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২২শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১৭ নভেম্বর ২০২১, বুধবার |



kidarkar

খুমেক হাসপাতাল থেকে ওষুধ পাচারে কর্মচারী আটক

স্বাস্থ্য ডেস্ক: খুলনা মেডিক্যাল কলেজ (খুমেক) হাসপাতাল থেকে ওষুধ পাচারকালে মনিরা বেগম নামে এক কর্মচারীকে হাতেনাতে আটক করা হয়েছে।

মঙ্গলবার (১৬ নভেম্বর) বেলা ১২টার দিকে খুমেক হাসপাতালের অপারেশন থিয়েটারে এ ঘটনা ঘটে। হাসপাতাল কর্তৃপক্ষ ওষুধ পাচারের বিষয়ে অধিকতর তদন্তের জন্য পাঁচ সদস্যের কমিটি গঠন করেছে।

হাসপাতাল সূত্র জানায়, মঙ্গলবার দুপুরে অপারেশন থিয়েটার থেকে একটি ব্যাগে ওষুধ নিয়ে মনিরা বেগম হাসপাতালের বাইরে যাচ্ছিল। এসময় ডিউটিরত আনসারদের বিষয়টি সন্দেহ হলে তারা তার ব্যাগ তল্লাশি করে অপারেশনের কাজে ব্যবহৃত বিভিন্ন ধরনের ওষুধ পায়। এরপর তাকে পরিচালকের কক্ষে নেওয়া হয়। পরবর্তীতে মনিরা বেগমের স্বীকারোক্তি অনুযায়ী তার ব্যবহৃত লকারে গিয়ে আরও ওষুধ জব্দ করা হয়। এগুলো রোগীদের অপারেশনের জন্য ব্যবহার করা হতো। প্রাথমিকভাবে ওষুধের দাম নির্ধারণ করা যায়নি। তবে এই পাচার কাজের সঙ্গে অন্য কেউ জড়িত আছে কিনা- তা তদন্তের জন্য পাঁচ সদস্যের একটি কমিটি করা হয়েছে। আগামী পাঁচ দিনের মধ্যে তদন্ত কমিটিকে রিপোর্ট দেওয়ার জন্য বলা হয়েছে । তদন্ত কমিটিতে হাসপাতালের এনেস্থেসিয়া বিভাগের সহযোগী অধ্যাপক ডা. দিলীপ কুমার, হাসপাতালের উপ-পরিচালক অপর্ণা বিশ্বাস, আরএমও অঞ্জন চক্রবর্তীসহ আরো দুইজন রয়েছেন।

এ বিষয়ে হাসপাতালের পরিচালক ডা. মো. রবিউল হাসান জানান, মনিরা বেগম আউটসোসিংয়ের একজন কর্মচারী। এই বিষয়ে ঠিকাদারের নিকট কৈফিয়ত চাওয়া হবে। এছাড়া ওষুধ পাচারের বিষয়ে তদন্ত করার জন্য পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। এরপর তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.