আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২১ নভেম্বর ২০২১, রবিবার |

kidarkar

পতন শেয়ারবাজারে: সূচক কমলেও লেনদেন বেড়েছে

শেয়ারবাজার রিপোর্ট : সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (১৮ নভেম্বর) পতনের মধ্য দিয়ে শেষ হয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন। তবে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের উত্থান হয়েছে। এদিন উভয় শেয়ারবাজারের কমেছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। তবে টাকার পরিমাণে লেনদেন আগের কার্যদিবস থেকে বেড়েছে।

জানা গেছে, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৬.১৪ পয়েন্ট বা ০.০৮ শতাংশ কমে দাঁড়িয়েছে সাত হাজার ৮৫.৬৭ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৫.০৫ বা ০.৩৪ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ১১.১০ পয়েন্ট বা ০.৪১ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪৭৫.২৭ পয়েন্টে এবং দুই হাজার ৬৮৩.৮৪ পয়েন্টে।

ডিএসইতে আজ এক হাজার ৭৮৫ কোটি ৮২ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৩২৪ কোটি ৭৯ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল এক হাজার ৪৬১ কোটি ৩ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৫৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১১৪টির বা ৩৭.৭৫ শতাংশের, শেয়ার দর কমেছে ২৩০টির বা ৬৪.০৭ শতাংশের এবং ১৫টির বা ৪.১৮ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৯.৭৭ পয়েন্ট বা ০.০৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার ৭৪২.৮৯ পয়েন্টে। সিএসইতে আজ ২৭৮টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৯৩টির দর বেড়েছে, কমেছে ১৭৩টির আর ১২টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৭১ কোটি ৪৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

১ টি মতামত “পতন শেয়ারবাজারে: সূচক কমলেও লেনদেন বেড়েছে”

  • মোঃ সাহাব উদ্দিন মোল্লা says:

    শেয়ার বাজার ব্যাংকগুলোর শেয়ার এখনো অবমূল্যায়িত পি ই রিসিও এখনো অনেক কম ৭-৮এরমধো আছে। বিনিয়োগকারী গন দেখে শুনে যেগুলোর আয় ইপিএস এবং ভালো লভ্যাংশ ঘোষণা করে সেই সব শেয়ার বিনিয়োগ করলে ভবিষ্যতে আরো অনেক ভালো হবে। সরকার ও নিতি সহায়তা প্রদান দিয়ে আসছে শেয়ার বাজার ।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.