আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০১ ডিসেম্বর ২০২১, বুধবার |

kidarkar

বড় উত্থানে শেয়ারবাজার: ডিএসইতে দেড়শ, সিএসইতে চারশ পয়েন্ট বেড়েছে

শেয়ারবাজার রিপোর্ট : দেশের শেয়ারবাজারে বুধবার (১ ডিসেম্বর) বড় উত্থানের মধ্য দিয়ে লেনদেন হয়েছে। এদিন শেয়ারবাজারের সব সূচক বেড়েছে। সূচকের সাথে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। তবে টাকার পরিমাণে লেনদেন আগের কার্যদিবস থেকে কিছুটা কমেছে।

জানা গেছে, ডিএসইতে আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১৪৩.৭৪ পয়েন্ট বা ২.১৪ শতাংশ বেড়ে ছয় হাজার ৮৪৭ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৩২.২১ পয়েন্ট বা ২.২৯ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ৭৩.৫৬ পয়েন্ট বা ২.৯২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪৩৭.৭৭ পয়েন্টে এবং দুই হাজার ৫৮৯.৮৫ পয়েন্টে।

ডিএসইতে আজ এক হাজার ১০২ কোটি ৬১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৪৪ কোটি ২৬ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল এক হাজার ১৪৬ কোটি ৮৭ লাখ টাকার।

ডিএসইতে ৩৭৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে আজ। এসব প্রতিষ্ঠানের মধ্যে ২৯৩টির বা ৭৮.৫৫ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ৪৫টির বা ১২.০৭ শতাংশের এবং ৩৫টি বা ৯.৩৮ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৩৯৩.১০ পয়েন্ট বা ২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার ৭.৪৮ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৬৯টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৯৪টির, কমেছে ৫৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২১টির দর। আজ সিএসইতে ৫৪ কোটি ২৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

২ উত্তর “বড় উত্থানে শেয়ারবাজার: ডিএসইতে দেড়শ, সিএসইতে চারশ পয়েন্ট বেড়েছে”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.