আজ: সোমবার, ০৮ অগাস্ট ২০২২ইং, ২৪শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৮ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

০৫ ডিসেম্বর ২০২১, রবিবার |



kidarkar

ডরিন পাওয়ারের ২৫ শতাংশ লভ্যাংশ অনুমোদন

ডরিন পাওয়ার জেনারেশনস এন্ড সিষ্টেমস লিমিটেড (ডিপিজিএসএল) এর ১৪তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) রোববার সকাল ১১ টায় ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে অনুষ্ঠিত হয় । উপস্থিত শেয়ার হোল্ডারগণ ২০২০-২০২১ হিসাব বছরের জন্য সুপারিশকৃত ২৫ শতাংশ লভ্যাংশ সহ অন্যান্য আলোচ্য সূচি সমূহ অনুমোদন করেন।

এতে সভাপতিত্ব করেন কোম্পানির পরিচালনা পর্ষদের চেয়ারম্যান জনাবা আনজাবীন আলম সিদ্দিকী। এজিএমে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ব্যবস্থাপনা পরিচালক জনাব তাহজীব আলম সিদ্দিকী, পরিচালক জনাব আবুল হাসনাত, পরিচালক জনাব আলী আকবর, স্বতন্ত্র পরিচালক জনাব মাহতাব বিন-আহমেদ এবং কোম্পানি সচিব জনাব মাসুদুর রহমান ভুঁইয়া ।

উক্ত, এজিএম এ ৩০ জুন ২০২১ সালে সমাপ্ত হিসাব বছরে কোম্পানির নিরীক্ষিত আর্থিক বিবরণী ও নিরীক্ষা প্রতিবেদনসহ পরিচালকদের প্রতিবেদন অনুমোদিত হয় । এ সময় শেয়ার হোল্ডারগণ গত হিসাব বছরের জন্য সকল শেয়ার হোল্ডারদের ১২ শতাংশ স্টক লভ্যাংশ এবং পরিচালক বা উদ্যোক্তা ব্যাতীত শুধুমাত্র সাধারণ বিনিয়োগকারীদের ১৩ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করেন। এর আগে ৩০ জুন ২০২০ সালে সমাপ্ত হিসাব বছরের জন্য সকল শেয়ার হোল্ডারদের ১০ শতাংশ স্টক লভ্যাংশ এবং পরিচালক বা উদ্যোক্তা ব্যাতীত শুধুমাত্র সাধারণ শেয়ার হোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেয় কোম্পানিটি ।

২০২০-২০২১ হিসাব বছরে ডিপিজিএসএল এর শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৮ টাকা ৯ পয়সা । ৩০ জুন ২০২১ শেয়ার প্রতি নীট সম্পদের মূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ৪৮ টাকা ৪১ পয়সা এবং শেয়ার প্রতি নীট পরিচালন নগদ প্রবাহ (এনওসিফপিএস) দাঁড়ায় ৬ টাকা ৪৬ পয়সা।
এদিকে চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই থেকে সেপ্টেম্বর ২০২১) কোম্পানীটির ইপিএস দাঁড়ায় ২ টাকা ৮৩ পয়সা, যা এর আগের বছর একই সময়ে ছিল ২ টাকা ১ পয়সা । ৩০ সেপ্টেম্বর ২০২১ -এ এনএভিপিএস দাঁড়িয়েছে ৫১ টাকা ২৪ পয়সা । ঢাকা স্টক এক্সচেঞ্জ এ শেয়ারের সর্বশেষ দর ছিল ৭০.৮০ টাকা । গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন দর ছিল ৫৭ টাকা ১০ পয়সা ও সর্বোচ্চ দর ছিল ৯৫ টাকা ।

ডরিন পাওয়ার ২০১৬ সালে পুঁজি বাজারে তালিকাভুক্ত হয় । এজিএমের আগ পর্যন্ত কোম্পানির পরিশোধিত মুলধন ছিল ১৪৪ কোটি ৩৯ লাখ টাকা । কোম্পানির মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তা-পরিচালকদের কাছে ৬৬ দশমিক ৬১ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ১৮ দশমিক ২৪ শতাংশ, এবং সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে বাকি ১৫ দশমিক ১৩ শতাংশ শেয়ার । সর্বশেষ নিরীক্ষিত ইপিএস ও বাজার দরের ভিত্তিতে শেয়ারটির মুল্য-আয় অনুপাত বা পিই রেশিও ১১ দশমিক ৬৪। সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের ভিত্তিতে যা ৬ দশমিক ২৫।

১ টি মতামত “ডরিন পাওয়ারের ২৫ শতাংশ লভ্যাংশ অনুমোদন”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.