আজ: মঙ্গলবার, ০৭ মে ২০২৪ইং, ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৯ ডিসেম্বর ২০২১, বুধবার |

kidarkar

আবারও পতন শেয়ারবাজারে

শেয়ারবাজার ডেস্ক : টানা পতনের পর এক বা দুই কার্যদিবস উত্থান হতে না হতেই বুধবার (২৯ ডিসেম্বর) আবারও পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারের সব সূচক কমেছে। সূচকের সাথে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেনও কমেছে।

জানা গেছে, আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১১.৪৮ পয়েন্ট বা ০.১৭ শতাংশ কমে ছয় হাজার ৭৩১.১৪ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৪.১৯ পয়েন্ট বা ০.২৯ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ১.৪৬ পয়েন্ট বা ০.০৫ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪২৭.২৭ পয়েন্ট এবং দুই হাজার ৫২২.৩১ পয়েন্টে।

ডিএসইতে আজ ৭৩৫ কোটি ৩৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১৩৭ কোটি ২৩ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৮৭২ কোটি ৬০ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৭৭টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৩৩টির বা ৩৫.২৮ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১৯৬টির বা ৫১.৯৯ শতাংশের এবং ৪৮টি বা ১২.৭৩ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ২২.২৫ পয়েন্ট বা ০.১১ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৯ হাজার ৬১৭.১১ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৯৪টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১১৪টির, কমেছে ১৩৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৪১টির দর। আজ সিএসইতে ৫৩ কোটি ৩৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

২ উত্তর “আবারও পতন শেয়ারবাজারে”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.