আজ: রবিবার, ২৩ জানুয়ারী ২০২২ইং, ৯ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

০৯ জানুয়ারী ২০২২, রবিবার |



kidarkar

পতনে শেয়ারবাজার

শেয়ারবাজার ডেস্ক : সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (৯ জানুয়ারি) পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারের সব সূচক কমেছে। সূচকের সাথে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেনও কমেছে।

আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৫৪.৮৩ পয়েন্ট বা ০.৭৮ শতাংশ কমে ছয় হাজার ৯৩২.৬১ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৪.০১ পয়েন্ট বা ০.২৭ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ২৩.৯৬ পয়েন্ট বা ০.৯২ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪৬৮.১৩ পয়েন্টে এবং দুই হাজার ৫৭৯.১২ পয়েন্টে।

ডিএসইতে আজ এক হাজার ৪৬১ কোটি ৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ২২২ কোটি ৩৯ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল এক হাজার ৬৮৩ কোটি ৪৭ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৭৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৯৮টির বা ২৫.৯২ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ২৪৮টির বা ৬৫.৬১ শতাংশের এবং ৩২টি বা ৮.৪৭ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১৮৩.১৩ পয়েন্ট বা ০.৮৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ২০ হাজার ৩১২.০৮ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ৩০৪টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৮২টির, কমেছে ১৯৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির দর। আজ সিএসইতে ৪০ কোটি ৫২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.