আজ: সোমবার, ০৮ অগাস্ট ২০২২ইং, ২৪শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৮ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

১৩ জানুয়ারী ২০২২, বৃহস্পতিবার |



kidarkar

শেষের রোমাঞ্চে বার্সাকে হারিয়ে ফাইনালে রিয়াল

স্পোর্টস ডেস্ক: রিয়াল মাদ্রিদ বনাম বার্সেলোনার লড়াই মানেই অন্যরকম উত্তেজনা। সুপার কোপার সেমিফাইনালেও সে উত্তেজনার রেশ ছড়াল। ম্যাচের নির্ধারিত সময়ে স্কোরবোর্ডে দুদলই ছিল সমানে সমান। কিন্তু, ক্লাসিকোয় চিরপ্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধে শেষ দিকে এসে হতাশা দেখল বার্সেলোনা। ইনজুরি সময়ে গোলে বার্সাকে হতাশায় ডুবিয়ে সুপার কোপার ফাইনালে উঠেছে রিয়াল মাদ্রিদ।

গতকাল বুধবার রাতে সৌদি আরবের রিয়াদে এক লেগের সেমিফাইনালে অতিরিক্ত সময়ে গড়ানো ম্যাচটিতে বার্সাকে ৩-২ গোলে হারিয়েছে কার্লো আনচেলত্তির দল।

অথচ নির্ধারিত সময়ে দুদলের স্কোরলাইন ছিল ২-২। দুবারই প্রথমে এগিয়ে গিয়েছিল রিয়াল। দুবারই সমতায় ফেরে বার্সা। কিন্তু, শেষ দিকে রিয়াল এগিয়ে গেলে আর সমতায় ফেরার সুযোগ পায়নি কাতালানরা।

বার্সেলোনার হয়ে জালের দেখা পেয়েছেন লুক ডি ইয়ং ও আনসু ফাতি। আর, রিয়াল মাদ্রিদের হয়ে একটি করে গোল করেছেন ভিনিসিউস জুনিয়র, করিম বেনজেমা ও ফেদে ভালভেরদে।

এদিন ম্যাচের ২৫ মিনিটেই গোল পেয়ে যায় রিয়াল।মাঝমাঠে প্রতিপক্ষের থেকে পজেশন নিয়ে সতীর্থের দিকে বাড়ান বেনজেমা। পাস পেয়ে সুযোগ হাতছাড়া করলেন না ভিনিসিউস। দারুণ গতিতে ডি বক্সে ঢুকে জোরাল শটে বল লক্ষ্যে পাঠান তিনি।

পিছিয়ে পড়ার ধাক্কা ৪১ মিনিটেই কাটিয়ে ওঠে বার্সা। লুক ডি ইয়ংয়ের পায়ে লেগে বল ঠিকানায় গেলে সমতায় ফেরে কাতালানরা।

এরপর ৭২ মিনিটে ফের এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। ডানদিক থেকে কারবাহালের নেওয়া শট স্টেগান ডান পা দিয়ে ঠেকিয়ে দেন। ফিরতি বল পেয়ে যান বেনজেমা। দেরি না করে ডান পায়ের শটে জালে পাঠিয়ে দেন ফরাসি তারকা।

এবারও পিছিয়ে পড়ার হতাশা দ্রুত কাটিয়ে ফেলে বার্সা। পাল্টা আক্রমণে ৮৩ মিনিটে বার্সাকে সমতায় ফেরান ফাতি। কিন্তু, অতিরিক্ত সময়ের ৯৮তম মিনিটে রিয়াল আবারও এগিয়ে গেলে আর ম্যাচে ফিরতে পারেনি বার্সেলোনা। জয়সূচক ওই গোলটি আসে ভালভেরদের পা থেকে। ফলে হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয় বার্সাকে।

দ্বিতীয় সেমিফাইনালে আজ বৃহস্পতিবার রাতে মুখোমুখি হবে অ্যাথলেটিকো মাদ্রিদ ও অ্যাথলেটিকো বিলবাও।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.