আজ: রবিবার, ২৯ মে ২০২২ইং, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৭শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

৩০ মার্চ ২০২২, বুধবার |



kidarkar

দুদকের মামলায় কারাগারে কর্ণফুলী গ্যাসের ঠিকাদার

জাতীয় ডেস্ক: দরপত্র জালিয়াতি ও মানিলন্ডারিংয়ের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়র করা মামলায় চট্টগ্রামের কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (কেজিডিসিএল) ঠিকাদার নেছার আহাম্মেদকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বুধবার (৩০ মার্চ) চট্টগ্রাম মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালতে আত্মসমর্পণ করে জামিন চান নেছার আহমদ। আদালত জামিন আবেদন না মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

দুদকের আইনজীবী অ্যাডভোকেট কাজী ছানোয়ার আহমেদ লাভলু বিষয়টি নিশ্চিত করেছেন।

আদালত সূত্র জানায়, কর্ণফুলী গ্যাসের একটি ১০ তলা ভবন নির্মাণে দরপত্র জালিয়াতি, ক্ষমতার অপব্যবহার এবং ব্যাংক হিসেবে সন্দেহজনক লেনদেনের মাধ্যমে মানিলন্ডারিং-এর অভিযোগ পায় দুদক। প্রাথমিক অনুসন্ধান শেষে দুদক গত ১৩ ফেব্রুয়ারি কর্ণফুলী গ্যাসের অবসরপ্রাপ্ত সাবেক উপ-মহাব্যবস্থাপক মো. আনিছ উদ্দিন আহমেদ শামীম (৬১), তার স্ত্রী কামরুন নাহার পলি (৫০), মেটকো কন্সট্রাকশনের ব্যবস্থাপনা পরিচালক নেছার আহাম্মেদ (৫০), নুর সিন্ডিকেটের মালিক নুর মোহাম্মদের (৬২) বিরুদ্ধে মামলা দায়ের করে।

আসামিরা পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে। তারা একটি ঠিকাদারি প্রতিষ্ঠান চালু করে এবং কর্ণফুলী গ্যাস কর্তৃপক্ষের একটি দরপত্রে অংশগ্রহণ করে। পরে তারা বিলের কম কাজ করে পৌনে ৬ লাখ টাকার সরকারি অর্থ আত্মসাৎ, নিজ ও যৌথ নামে বিভিন্ন ব্যাংকে হিসাব খুলে অপরাধলব্ধ অর্থ হস্তান্তর, স্থানান্তর ও রূপান্তর করে ৯ কোটি ৯৩ লাখ ১৬ হাজার ৮৭৭ টাকার সন্দেহজনক লেনদেনের অভিযোগ আনা হয়।

এই ঘটনায় বুধবার মেসার্স মেটকো কন্সট্রাকশনের ব্যবস্থাপনা পরিচালক নেছার আহাম্মেদ চট্টগ্রাম আদালতে আত্মসমর্পন করলে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.