আজ: সোমবার, ১৬ মে ২০২২ইং, ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৩ই শাওয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১২ এপ্রিল ২০২২, মঙ্গলবার |



kidarkar

পূর্বাঞ্চল রেলে যুক্ত হচ্ছে আরও ৫০ কোচ

জাতীয় ডেস্ক: এবারের ঈদের পূর্বে ঘরমুখি মানুষের দুর্ভোগ লাঘবে রেলওয়ে পূর্বাঞ্চলে যাত্রী পরিবহনে যুক্ত হচ্ছে অতিরিক্ত ৫০টি কোচ এবং ২০টি ইঞ্জিন। চট্টগ্রামের পাহাড়তলীর রেলওয়ে ‍ওয়ার্কশপে এসব কোচ এবং ইঞ্জিন রেলে যুক্ত করার লক্ষ্যে মেরামত ও সংস্কার চলছে।

ঈদের কমপক্ষে এক সপ্তাহ আগে এসব কোচ যাত্রী পরিবহন করতে সক্ষম হবে। প্রতিটি নিয়মিত ট্রেনে অতিরিক্ত ৪টি কোচ যুক্ত হবে।

চট্টগ্রামের পাহাড়তলী রেলওয়ে ওয়ার্কশপের দায়িত্বপ্রাপ্ত বিভাগীয় তত্ত্বাবধায়ক (কারখানা) তাপস কুমার দেব জানান, ঈদকে সামনে রেখে রেলওয়ে ওয়ার্কশপ এখন ব্যস্ত সময় পার করছে। শ্রমিক-কর্মচারীরা রেলের ইঞ্জিন কোচ সংস্কার ও মেরামতে রাত দিন কাজ করছেন। ঈদে ঘরমুখী মানুষের দুর্ভোগ কমাতে এবং রেলে যাত্রী পরিবহনের সক্ষমতা বাড়াতে কমপক্ষে ৫০টি কোচ যুক্ত হবে। এছাড়া অতিরিক্ত ২০টি ইঞ্জিনও প্রস্তুত করা হয়েছে। এসব কোচ ও ইঞ্জিন রেলওয়ে পূর্বাঞ্চলের বিভিন্ন রুটের রেলে যুক্ত হবে। ঈদের বিশেষ ট্রেনেও এসব কোচ ও ইঞ্জিন যুক্ত হবে। এছাড়া নিয়মিত ট্রেনে অতিরিক্ত ৪টি করে কোচ যুক্ত হবে।

রেলওয়ে সূত্র জানায়, ঈদে রেলওয়ে পূর্বাঞ্চলের রুটে ৬টি স্পেশাল ট্রেন চলাচল করবে। এর মধ্যে চট্টগ্রাম-চাঁদপুর রুটে চলবে ২টি বিশেষ ট্রেন।

এছাড়া ঈদ উপলক্ষ্যে ভোগান্তি ছাড়াই যাত্রীরা যাতে অগ্রিম টিকিট কাটতে পারেন সে ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে রেলওয়ে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.