আজ: শনিবার, ০১ অক্টোবর ২০২২ইং, ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৩রা রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

২০ এপ্রিল ২০২২, বুধবার |



kidarkar

ইউসিবি তাকওয়াহ গ্রোথ ফান্ডের প্রথম শরিয়াহ তদারকি পর্ষদ সভা অনুষ্ঠিত

শেয়ারবাজার ডেস্ক:সম্প্রতি ইউসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট বাজারে এনেছে শরিয়াহ সম্মত প্রথম ওপেন-এন্ড ফান্ড, ইউসিবি তাকওয়াহ গ্রোথ ফান্ড। অন্যান্য মিউচ্যুয়াল ফান্ডের সাথে শরিয়াহ সম্মত মিউচ্যুয়াল ফান্ডের অন্যতম একটি পার্থক্য হচ্ছে শরিয়াহ সম্মত ফান্ডের বিনিয়োগ ব্যবস্থাপনা তত্ত্বাবধানের জন্য একটি শরিয়াহ তদারকি পর্ষদ (Shariah Supervisory Board) নিয়োজিত থাকে। বিজ্ঞ আলেমদের সমন্বয়ে গঠিত এই শরিয়াহ তদারকি পর্ষদ ইসলামী বিনিয়োগ পদ্ধতির আলোকে তাদের অভিমত ও সিদ্ধান্ত প্রদান করে থাকেন।

এরই আলোকে আজ ২০ এপ্রিল ২০২২ ইউসিবি অ্যাসেট ম্যানেজমেন্টের হেড অফিস, বুলুস সেন্টার, গুলশান, ঢাকায় ইউসিবি তাকওয়াহ গ্রোথ ফান্ডের প্রথম শরিয়াহ পর্ষদ সভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন শরিয়াহ পর্ষদের চেয়ারম্যান প্রফেসর ডঃ মোহাম্মদ আব্দুর রশিদ, ইসলামিক স্টাডিজ বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়। আরো উপস্থিত ছিলেন প্রফেসর ডঃ কে এম সাইফুল ইসলাম খান, ফার্সি ভাষা ও সাহিত্য বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়, ডঃ মোহাম্মদ জাহিদুল ইসলাম, সহযোগী অধ্যাপক, ইসলামিক স্টাডিজ বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ডঃ সৈয়দ মুহাম্মদ এমদাদ উদ্দিন, সিনিয়র ইমাম খতিব, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদ। সভায় ইউসিবি অ্যাসেট ম্যানেজমেন্টের পক্ষে উপস্থিত ছিলেন জনাব শেখ মোহাম্মদ রাশেদুল হাসান, ম্যানেজিং ডিরেক্টর ও প্রধান নির্বাহী কর্মকর্তা ও জনাব এস এম সামিউজ্জামান, পোর্টফোলিও ম্যানেজার। সভায় ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের পক্ষে অংশগ্রহণ করেন জনাব এটিএম তাহমিদুজ্জামান, এফসিএস, ডিএমডি ও কোম্পানি সেক্রেটারি।

ইউসিবি তাকওয়াহ গ্রোথ ফান্ডের প্রাথমিক লক্ষ্যমাত্রা ছিল ৩৫ কোটি টাকা। বিভিন্ন স্বনামধন্য আর্থিক প্রতিষ্ঠান ও ব্যক্তিপর্যায়ে বিনিয়োগকারীদের অংশগ্রহণে গত ৩১ মার্চ ২০২২ তারিখে প্রাথমিক গণপ্রস্তাবের এই ৩৫ কোটি টাকা লক্ষ্যমাত্রা অর্জিত হয়।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.