আজ: বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২ইং, ১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ১লা রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

২১ এপ্রিল ২০২২, বৃহস্পতিবার |



kidarkar

বিশ্বে করোনায় শনাক্ত আরও ৯ লাখ, মৃত্যু সাড়ে ৩ হাজার

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বে করোনা ভাইরাসে একদিনে আক্রান্ত হিসেবে আরো ৯ লাখ শনাক্ত হয়েছে। আর ভাইরাসটিতে আক্রান্ত হয়ে একদিনে আরো সাড়ে ৩ হাজার প্রাণ হারিয়েছে। বৃহস্পতিবার (২১ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার সূত্রে এ তথ্য জানা গেছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত ভাইরাসটিতে শনাক্ত হয়েছে ৫০ কোটি ৭০ লাখ ১৬ হাজার ৮৭৮ জন। আগের দিন একই সময় পর্যন্ত ভাইরাসটিতে শনাক্ত হয়েছিল ৫০ কোটি ৬০ লাখ ৮৩ হাজার ০৮০ জন। এহিসেবে একদিনে ভাইরাসটিতে আরো ৯ লাখ ৩৩ হাজার ৭৯৮ জন শনাক্ত হয়েছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছে ৬২ লাখ ৩২ হাজার ১৮৫ জন। আগের দিন একই সময় পর্যন্ত ভাইরাসটিতে মৃত্যু হয়েছিল ৬২ লাখ ২৮ হাজার ৩০৭ জন। এহিসেবে একদিনে ভাইরাসটিতে মৃত্যু হয়েছে ৩ হাজার ৮৭৮ জন। আর ভাইরাসটি থেকে একই সময় পর্যন্ত বিশ্বে সুস্থ হয়েছে ৪৫ কোটি ৯২ লাখ ৪৯ হাজার ৮০২ জন।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৮ কোটি ২৪ লাখ ৮৮ হাজার ৫৭১ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১০ লাখ ১৭ হাজার ০৯৩ জন মানুষ মারা গেছেন।

করোনায় ভারতে করোনা শনাক্ত হয়েছে ৪ কোটি ৩০ লাখ ৪৯ হাজার ৯৭৪ জন। মারা গেছেন ৫ লাখ ২২ হাজার ০৬২ জন। আর ব্রাজিলে ৩ কোটি ০৩ লাখ ১১ হাজার ৯৬৯ জনের শনাক্ত হয়েছে। মারা গেছেন ৬ লাখ ৬২ হাজার ৪৭০ জন।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.