আজ: রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩ইং, ২২শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ১২ই রজব, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

০৫ জুন ২০২২, রবিবার |


kidarkar

ভারতে রাসায়নিক কারখানায় ভয়াবহ বিস্ফোরণ,নিহত ১২


আন্তর্জাতিক ডেস্ক:ভারতের উত্তর প্রদেশে একটি রাসায়নিক কারখানায় ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এসময় ভয়াবহ আগুন লেগে ১২ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এছাড়া এ ঘটনায় আহত হয়েছেন আরও ২২ জন।

শনিবার দুপুরে নয়াদিল্লি থেকে প্রায় ৬০ কিলোমিটার দূরে ধৌলানার শিল্প কারখানায় বয়লার ফেটে যাওয়ার পরে এ দুর্ঘটনা ঘটে। ঘটনাস্থলে এখনও উদ্ধার কাজ চালাচ্ছে পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা।

হাপুরের পুলিশ সুপার দীপক ভুকের জানান, রাসায়নিক কারখানায় বিস্ফোরণের মাধ্যমে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ১২ জন মারা গেছেন এবং ২২ জন আহত হয়েছেন। আহতদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

জানা গেছে ,কারখানাটি একটি সিএনজি পাম্প সংলগ্ন এলাকায় অবস্থিত।

এ বিষয়ে প্রত্যক্ষদর্শীরা বলছেন, বিস্ফোরণের আঘাত এতটাই তীব্র ছিল যে আশেপাশের কয়েকটি কারখানার ছাদ ক্ষতিগ্রস্ত হয়েছে। ঘটনার পর তিন ঘণ্টা ধরে চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন ফায়ার সার্ভিস কর্মীরা।

দুর্ঘটনা কবলিত কারখানাটিকে ইলেকট্রনিক আইটেম তৈরির লাইসেন্স দেয়া হয়েছিলো। তবে সেখানে এখন ঠিক কি করা হচ্ছিলো তা তদন্তের বিষয় বলছেন সংশ্লিষ্টরা। হাপুর জেলা ম্যাজিস্ট্রেট মেধা রূপম বলেছেন, এটি একটি দুঃখজনক ঘটনা। ফরেনসিক দল ঘটনাস্থলে পৌঁছেছে এবং নমুনা সংগ্রহ করছে।

এদিকে, বিস্ফোরণে আগুন লেগে প্রাণহানির ঘটনায় শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এক টুইটার বার্তায় নরেন্দ্র মোদী নিহতদের স্বজনদের প্রতি সমবেদনা জানান। আহতদের চিকিৎসা ব্যবস্থা নেয়ারও নির্দেশ দিয়েছেন তিনি। সূত্র: রয়টার্স ও এনডিটিভি


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.