আজ: শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩ইং, ১৩ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৩রা রজব, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

১৮ জুন ২০২২, শনিবার |


kidarkar

আসাম ও মেঘালয়ে বন্যা-ভূমিধসে নিহত ৩১


আন্তর্জাতিক ডেস্ক:প্রবলবৃষ্টি, বন্যা ও ভূমিধসে গত দুই দিনে ভারতের উত্তরপূর্বাঞ্চলীয় দুই রাজ্য আসাম ও মেঘালয়ে ৩১ জনের মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে ১২ জন আসামের এবং ১৯ জন মেঘালয়ের।

এছাড়া গত দুই দিনে মেঘালয়ের মাওসিনরাম জেলা, চেরাপুঞ্জি শহর ও বাংলাদেশের সীমান্তবর্তী ত্রিপুরার রাজধানী আগরতলায় গত ৬০ বছরের মধ্যে সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, আসামের প্রায় ৩ হাজার গ্রাম ও ৪৩ হাজার হেক্টর জমির ফসল বন্যার পানিতে তলিয়ে গেছে। এছাড়া ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে এসব গ্রামের সেতু, বাঁধ ও সড়ক।

আসাম রাজ্য প্রশাসনের কর্মকর্তারা এনডিটিভিকে জানান, শনিবার রাজ্যের হোজাই জেলায় বন্যার্তদের বহনকারী একটি নৌকা ডুবে তিন শিশু নিখোঁজ হয়েছে। বাকি ২১ জন যাত্রীর সবাইকে উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন তারা।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শনিবার আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মাকে টেলিফোন করে রাজ্যের বন্যা পরিস্থিতির খোঁজ নিয়েছেন। পাশাপাশি, কোনো সহযোগিতা প্রয়োজন হলে কেন্দ্রীয় সরকার থেকে দেওয়া হবে বলেও আশ্বাস দিয়েছেন তিনি।

শেয়ারবাজার নিউজ/খা.হা.


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.