আজ: সোমবার, ০৪ জুলাই ২০২২ইং, ২০শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৩রা জিলহজ, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

২৩ জুন ২০২২, বৃহস্পতিবার |



kidarkar

৪র্থ গণবিজ্ঞপ্তি : শূন্য পদের তথ্য সংগ্রহ শুরু ২৬ জুন

শেয়ারবাজার ডেস্ক:বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশের কাজ চলছে। এ লক্ষ্যে ২৬ জুন (রোববার) থেকে শূন্য পদের তথ্য সংগ্রহ শুরু হবে। এ কার্যক্রম চলবে ৩১ জুলাই পর্যন্ত।

বৃহস্পতিবার (২৩ জুন) বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) পরিচালক (শিক্ষাতত্ত্ব  ও শিক্ষামান) কাজী কামরুল আহছান স্বাক্ষরিত বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) কর্তৃক ৪র্থ নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে প্রবেশ পর্যায়ের শূন্য পদে শিক্ষক নিয়োগ সুপারিশের লক্ষ্যে দেশের সব বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান (স্কুল, কলেজ, মাদ্রাসা, কারিগরি ও ব্যবসা ব্যবস্থাপনা) থেকে অনলাইনে এমপিওভুক্ত শূন্য পদের অধিযাচন সংগ্রহের কার্যক্রম গ্রহণ করা হয়েছে। ওই কার্যক্রম আগামী ২৬ জুন থেকে ৩১ জুলাই পর্যন্ত চলবে।

এতে বলা হয়েছে, ৩য় গণবিজ্ঞপ্তির আওতায় নিয়োগ সুপারিশ কার্যক্রম চলমান থাকায় ৩য় গণবিজ্ঞপ্তিতে যে সব শূন্যপদের ই-রিকুইজিশন দেওয়া হয়েছে তা বাদ দিয়ে আগামী ৩০ জুন যে সব এমপিওভুক্ত পদ শূন্য হবে ওই সব শূন্য পদের অধিযাচন দেওয়ার জন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠান প্রধানদের অনুরোধ করা হলো। ৩য় নিয়োগ বিজ্ঞপ্তির আওতায় নিয়োগ সুপারিশ দেওয়ার পর যে সব এমপিওভুক্ত পদে শিক্ষক যোগদান করে অন্যত্র চলে গেছেন সে সব এমপিওভুক্ত শূন্য পদের বিপরীতেও অধিযাচন দিতে হবে।

এতে আরও বলা হয়েছে, প্রতিষ্ঠান প্রধানরা তাদের নিজস্ব ইউজার আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করে http://ngi.teletalk.com.bd লিংকে অথবা এনটিআরসিএ এর ওয়েবসাইটের (www.ntrca.gov.bd) ই-রিকুইজিশন সেবা বক্সের লগইন অপশনে ক্লিক করে ই-রিকুইজিশন প্ল্যাটফর্মে প্রবেশ করে অনলাইন ফরমটি পূরণপূর্বক শুধুমাত্র এমপিওভুক্ত শূন্যপদের অধিযাচন পাঠাবেন। অনলাইন ফরমটি পূরণের সময় এনটিআরসিএ’র ওয়েবসাইটে প্রদর্শিত ই-রিকুইজিশন সংক্রান্ত নির্দেশিকাটি যথাযথভাবে অনুসরণ করতে হবে।

বিজ্ঞপ্তিতে এনটিআরসিএ বলছে, প্রতিষ্ঠান প্রধান কর্তৃক অনলাইনে ই-রিকুইজিশন দাখিলের পর সংশ্লিষ্ট উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এবং পরবর্তী সময়ে জেলা শিক্ষা অফিসার তাদের নিজ নিজ  ইউজার আইডি/পাসওয়ার্ড ব্যবহার করে ই-রিকুইজিশন প্ল্যাটফর্মে প্রবেশ করবেন এবং প্রতিষ্ঠান প্রধান কর্তৃক পাঠানো শূন্য পদের তালিকাটি সঠিকভাবে যাচাইপূর্বক অনলাইনে সাবমিট করবেন।

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের প্রবেশ পর্যায়ের এমপিও ক্যাটাগরির শিক্ষকের শূন্যপদের অধিযাচন, প্রদানের জন্য এ বিজ্ঞপ্তি জারি করা হলো। নন-এমপিও পদের জন্য শূন্য পদের চাহিদা সংক্রান্ত অধিযাচন পরবর্তী সময়ে গ্রহণ করা হবে।

 

শেয়ারবাজার নিউজ/খা.হা.

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.