আজ: বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২ইং, ৩রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ, ১৮ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

২৭ জুন ২০২২, সোমবার |



kidarkar

মার্ক বিডি ও প্যারাগন লেদারের বিরুদ্ধে তদন্ত কমিটি বিএসইসির 

শেয়ারবাজার প্রতিবেদক: চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ওভার দ্য কাউন্টার (ওটিসি) মার্কেটে তালিকাভুক্ত কোম্পানি মার্ক বাংলাদেশ শিল্প অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ও প্যারাগন লেদার অ্যান্ড ফুটওয়্যায় ইন্ডাস্ট্রিজের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। কোম্পানি দুটির বর্তমান ব্যবসায়িক পরিস্থিতির সার্বিক বিষয় খতিয়ে দেখতে পৃথক তদন্ত কমিটি গঠন করা হয়েছে। গঠিত দুটি তদন্ত কমিটিকে এ আদেশ জারি হওয়ার ১৫ কার্যদিবসের মধ্যে বিএসইসিতে এ সংক্রান্ত প্রতিবেদন দাখিল করতে নির্দেশ দিয়েছে বিএসইসি।

সম্প্রতি মার্ক বাংলাদেশ শিল্প অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ও প্যারাগন লেদার অ্যান্ড ফুটওয়্যায়ে ব্যবস্থাপনা পরিচালকের কাছে এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়েছে বলে বিএসইসি সূত্রে জানা গেছে। একইসঙ্গে বিষয়টি ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্যবস্থাপনা পরিচালককে অবহিত করা হয়েছে।

মার্ক বাংলাদেশ শিল্প অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের বিরুদ্ধে গঠিত তদন্ত কমিটির সদস্যরা হলেন- বিএসইসির উপপরিচালক মোহাম্মদ রতন মিয়া ও সহকারী পরিচালক এ.কে.এম ফকরুল আলম। এছাড়া ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) একজন প্রতিনিধিকে এ তদন্ত কমিটিতে রাখা হয়েছে। প্যারাগন লেদার অ্যান্ড ফুটওয়্যায় ইন্ডাস্ট্রিজের বিরুদ্ধে গঠিত তদন্ত কমিটির সদস্যরা হলেন- বিএসইসির উপ-পরিচালক মো. সিরাজুল ইসলাম, সহকারী পরিচালক মো. জয়নাল আবেদিন ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের কর্মকর্তা রাহী ইফতেখার রেজা।

চিঠিতে উল্লেখ করা হয়, স্টক এক্সচেঞ্জের ওটিসি প্ল্যাটফর্মে তালিকাভুক্ত মার্ক বাংলাদেশ শিল্প অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ও প্যারাগন লেদার অ্যান্ড ফুটওয়্যায় ইন্ডাস্ট্রিজে সার্বিক বিষয়ের ওপর তদন্ত কার্যক্রম পরিচালনা করা প্রয়োজন বলে মনে করে কমিশন। এরই ধারাবাহিকতায় সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ অর্ডিন্যান্স, ১৯৬৯ (১৯৬৯ সালের অর্ডিন্যান্স নং xvii) এর ২১ ধারা এবং বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন আইন, ১৯৯৩ (১৯৯৩ সালের ১৫ নম্বর আইন) এর ১৭ক ধারা অনুযায়ী কোম্পানির বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করার নির্দেশ দেওয়া হলো। তদন্ত কমিটিতে বিএসইসি, ডিএসই ও সিএসইর কর্মকর্তাদের অন্তর্ভুক্ত করা হলো। তদন্ত কর্মকর্তারা এ আদেশ জারির ১৫ কার্যদিবসের মধ্যে বিএসইসতে প্রতিবেদন দাখির করতে নির্দেশ দেওয়া হলো।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.