আজ: বুধবার, ১০ অগাস্ট ২০২২ইং, ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১০ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

০৩ জুলাই ২০২২, রবিবার |



kidarkar

দক্ষ মানবসম্পদ তৈরিতে আইসিএসবি’র অবদান অনস্বীকার্য- বিএসইসি চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক:বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেছেন দক্ষ মানবসম্পদ তৈরীর ক্ষেত্রে ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারীজ অব বাংলাদেশে’র (আইসিএসবি) বড় ধরনের ভূমিকা পালন করছে।

তিনি বলেন এখান থেকে তৈরি মানবসম্পদ দেশের বিভিন্ন প্রতিষ্ঠানে নেতৃত্ব দিচ্ছে। আইসিএসবি এর দক্ষ মানবসম্পদ দেশের অর্থনীতিতে বড় ধরনের ভূমিকা পালন করছে। দেশের অর্থনীতিতে তাদের অবদান অনস্বীকার্য।

তিনি বলেন আইসিএসবি দেশের অর্থনীতিতে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলেছে। দেশের অর্থনীতি বড় হচ্ছে। একই সাথে বড় হচ্ছে দেশের ব্যবসা-বাণিজ্য। দেশের ব্যবসা বাণিজ্য সম্প্রসারণের জন্য চাটার্ড সেক্রেটারিদের গুরুত্ব বাড়ছে।

রবিবার (৩ জুলাই) ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারীজ অব বাংলাদেশ (আইসিএসবি) রজত জয়ন্তী- ২০২২ উদযাপন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) অনুষ্ঠিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী, কে এম খালিদ।

প্রধান অতিথি কে এম খালিদ এই মাইলফলক অর্জনের জন্য ইনস্টিটিউটের সদস্যদের অভিনন্দন জানান।

তিনি বলেন যে বাংলাদেশ বিশ্বব্যাপী কর্পোরেট সেক্টরে দুর্দান্ত গতিতে অগ্রসর হচ্ছে। আইসিএসবি বাংলাদেশের চার্টার্ড সেক্রেটারিদের পেশার উন্নয়ন, প্রচার ও নিয়ন্ত্রণে কার্যকর এবং অর্থবহ ভূমিকা পালন করছে।

তিনি আইসিএসবি-এর প্রতিষ্ঠাতা সদস্যদের তাদের দূরদর্শী চিন্তাভাবনা এবং এমন একটি
ইনস্টিটিউট প্রতিষ্ঠার উদ্যোগ নেওয়ার জন্য ধন্যবাদ জানান।

বিশেষ অতিথি অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম আইসিএসবি-এর সদস্যদের আন্তরিক ধন্যবাদ জানান এবং বাংলাদেশের তালিকাভুক্ত কোম্পানিগুলিতে কর্পোরেট গভর্ন্যান্স নিশ্চিত করার ক্ষেত্রে বর্তমান সরকারের অঙ্গীকারের উপর জোর দেন।

তিনি কর্পোরেট সেক্টরে দক্ষ জনবল তৈরিতে
ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারীজ অব বাংলাদেশের ভূমিকার প্রশংসা করেন।

অনুষ্ঠানে সকল প্রতিষ্ঠাতা সদস্য- মোজাফফর আহমেদ এফসিএস, মরহুম এম এস আলম মিয়া এফসিএস (প্রতিনিধি), এ কে এ মুক্তাদির এফসিএস, মোহাম্মদ সানাউল্লাহ এফসিএস, মোঃ জাহাঙ্গীর আলম এফসিএস, মোঃ সিদ্দিকুর রহমান এফসিএস, মরহুম মোঃ সাইদুজ্জামান এফসিএস (প্রতিনিধি),মরহুম মো. ইয়ামিন হোসেন এফসিএস (প্রতিনিধি), ইতরাত হুসাইন এফসিএস, সুলতান-উল-আবেদিন মোল্লা এফসিএস, মুহাম্মদ আবুল হাসেম এফসিএস, মরহুম আনোয়ারুল আফজাল এফসিএস (প্রতিনিধি) এবং এন জি চক্রবর্তী এফসিএসকে তাদের অগ্রণী ভূমিকার জন্য সম্মানিত করা হয়।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.