আজ: সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২ইং, ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৮শে সফর, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

১০ অগাস্ট ২০২২, বুধবার |



kidarkar

ডিএসই’র পরিচালক হাবিবুল্লাহ বাহার মারা গেছেন

নিজস্ব প্রতিবেদক :  দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পরিচালক হাবিবুল্লাহ বাহার মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। মঙ্গলবার (৯ আগস্ট) সকালে ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
এর আগে, গত ৪ আগস্ট ব্রেন স্ট্রোক হলে তাকে ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয়।
হাবিবুল্লাহ বাহার ২০২০ সালের ১৮ ফেব্রুয়ারি ঢাকা স্টক এক্সচেঞ্জের পরিচালক হিসেবে যোগদান করেন। তিনি বাংলাদেশ ব্যাংকের একজন সাবেক অর্থনৈতিক উপদেষ্টা।
এছাড়া তিনি বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্ট (বিআইবিএম)-এ অগ্রণী ব্যাংক চেয়ার প্রফেসর পদে দায়িত্ব পালন করেন। মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (এমসিসিআই) সিনিয়র অর্থনৈতিক উপদেষ্টার দায়িত্বও পালন করেন।
তিনি অর্থ মন্ত্রণালয়ের অধীনস্থ ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ (আইসিবি) ও মিউনিসিপাল ডেভেলপমেন্ট ফান্ডের পরিচালনা পর্ষদ এবং বাংলাদেশ ব্যাংকের স্টিয়ারিং কমিটি ও বিনিয়োগ কমিটির সদস্য ছিলেন।
তিনি ফাইন্যান্সিয়াল এনালাইসিস অ্যান্ড কন্ট্রোল, ইন্টারন্যাশনাল ফাইন্যান্সিয়াল ম্যানেজমেন্ট, মাইক্রো ইকোনমিক্স, ম্যাক্রো ইকোনমিক্স, ম্যানেজেরিয়াল ইকোনমিক্স, মনিটরি থিওরি অ্যান্ড প্র্যাকটিস, ব্যাংক ম্যানেজমেন্ট ইত্যাদি বিষয়ে খণ্ডকালীন অধ্যাপক হিসেবে বাংলাদেশ ইউনিভার্সিটি, সাউথইস্ট ইউনিভার্সিটি, স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি, ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি এবং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এ দায়িত্ব পালন করেছেন।
হাবিবুল্লাহ বাহার ১৯৫৩ সালে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে বিএ (অনার্স) ও এমএ ডিগ্রি অর্জন করেন। তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের উইলিয়ামস কলেজের সেন্টার ফর ডেভেলপমেন্ট ইকোনোমিক্স (সিডিই) থেকে এমএ ডিগ্রি এবং ইউনিভার্সিটি অফ ক্যালিফোর্নিয়া, আরভাইন, থেকে ইকোনোমেট্রিক্স, টাইম সিরিজ অ্যান্ড ফাইন্যান্সিয়াল এনালাইসিসে সার্টিফিকেট কোর্স অর্জন করেন। তিনি বাংলাদেশ ইকোনোমিক অ্যাসোসিয়েশনের আজীবন সদস্য।

৩ উত্তর “ডিএসই’র পরিচালক হাবিবুল্লাহ বাহার মারা গেছেন”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.