আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৭ জুলাই ২০১৫, সোমবার |

kidarkar

উত্থান-পতনে চলছে লেনদেন

indexশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের উত্থান-পতনে চলছে লেনদেন। এদিন লেনদেনের শুরু থেকেই সূচকে মিশ্র প্রবণতা লক্ষ্য করা গেছে। সোমবার লেনদেন শুরুর প্রথম আড়াই ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে এ সময়ে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা ধীর গতি। ডিএসইতে এ সময়ে লেনদেন ছাড়িয়েছে ৩৭৬ কোটি টাকা।

সোমবার দুপুর ১টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৭৮৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৮৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮৭৭ পয়েন্টে। এসময়ে লেনদেন হওয়া ৩১১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৪টির, কমেছে ১৩৯টির আর অপরিবর্তিত রয়েছে ৫৮টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ৩৭৬ কোটি ৫৩ লাখ ৪৫ হাজার টাকা।

এর আগে রোববার এসময়ে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৮০৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৯৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৮৯ পয়েন্টে। আর এ সময়ে লেনদেন হয়েছিলো ৪৭৭ কোটি ৭৭ লাখ ৬৫ হাজার টাকা।

এদিকে দুপুর ১ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৯২২ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২১৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৭টির, কমেছে ১০০টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৮টির। যা টাকায় লেনদেন হয়েছে ২৪ কোটি ৭৬ লাখ ১২ হাজার টাকা।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.