আজ: সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩ইং, ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৩ই রজব, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

২৩ নভেম্বর ২০২২, বুধবার |


kidarkar

বিপিএলের প্লেয়ার্স ড্রাফট বুধবার


স্পোর্টস ডেস্ক: প্রায় কাছাকাছি সময়ে আরও কটি আন্তর্জাতিক ফ্র্যাঞ্চাইজি আসর আছে। নামি-দামি তারকাদের একটা বড় অংশ তাই বিপিএল ছেড়ে অন্য আসরে খেলবেন । সে কারণে অন্যবারের তুলনায় এবার ভিনদেশি তারকার সংখ্যা তুলনামূলক কম।

এবারের বিপিএলে বড় তারকার দেখা মিলবে জনা কয়েক। এটা আগেই জানা। তার সঙ্গে যোগ হয়েছে কাতার বিশ্বকাপ ফুটবল। সব মিলিয়ে বিপিএল নিয়ে চইচই, সাড়া-শব্দ তুলনামূলক অনেক কম। অন্যবার এমন সময়ে রীতিমত সাজসাজ রব পড়ে যেতো; কিন্তু এবার তেমন কিছুই নেই। অথচ রাত পোহালে বিপিএল ২০২২-এর প্লেয়ার্স ড্রাফট।

বুধবার সকাল সাড়ে ১১ টায় হোটেল লা মেরিডিয়ানে শুরু এবারের বিপিএলের এবারের আসরের প্লেয়ার্স ড্রাফট । আগেই জানা, দেশের ৭ জনপ্রিয় ক্রিকেটর প্লেয়ার্স ড্রাফটের আগেই সরাসরি ৭ দলের সাথে যুক্ত হয়ে গেছেন।

তারা হলেন, মাশরাফি (সিলেট স্ট্রাইকার্স), সাকিব (বরিশাল ফরচুন), তামিম ইকবাল (খুলনা টাইগার্স), তাসকিন (ঢাকা), আফিফ হোসেন ধ্রুব (চট্টগ্রাম চ্যালেঞ্জার্স), মোস্তাফিজুর রহমান (কুমিল্লা ভিক্টোরিয়ান্স) ও নুরুল হাসান সোহান (রংপুর রাইডার্স)।

এবারের বিপিএলে এই ৭ জনের দল চূড়ান্ত। বাকি ক্রিকেটারদের দল ঠিক হবে কাল বুধবার ড্রাফটে। জানা গেছে ৪০০ বিদেশি ক্রিকেটারের সাথে ২০০ দেশি ক্রিকেটার থাকবেন প্লেয়ার্স ড্রাফটে।

স্থানীয় ক্রিকেটারদের মধ্যে মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম ও লিটন কুমার দাস ক্যাটাগরি ওয়ানে আছেন। এছাড়া ইমরুল কায়েস , সাইফউদ্দীন, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান মিরাজ, নাসুম আহমেদ ও শেখ মাহদিকে রাখা হয়েছে ক্যাটাগরি ‘বি’ তে।

এবার ক্যাটাগরি ওয়ানের পারিশ্রমিক ধার্য্য করা হয়েছে ৮০ লাখ টাকা। ‘বি’ ক্যাটাগরির পারিশ্রমিক ৫০ লাখ টাকা। এছাড়া ‘সি’ ৩০ লাখ, ‘ডি’ ২০ লাখ এবং ‘ই’ ক্যাটাগরির ক্রিকেটাররা ১০ লাখ টাকা করে পাবেন।

বিদেশী ক্রিকেটারদের জন্য ক্যাটাগরি ভেদে এই অর্থর পরিমাণ হবে ৮০ হাজার ডলার, ৬০ হাজার ডলার, ৪০ হাজার ডলার, ৩০ হাজার এবং ২০ হাজার ডলার করে।

প্রসঙ্গতঃ আগামী ৫ জানুয়ারি শুরু হবে এবারের বিপিএল। ফাইনাল হবে ২৭ ফেব্রুয়ারি। খেলা হবে ঢাকার মিরপুরের শেরে বাংলা, চট্টগ্রামের জহুর আহমেদ ও সিলেট স্টেডিয়ামে।


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.